Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ১ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

রাজবাড়ীতে প্রায় দুই কোটি টাকা ব্যয়ে নায়িকা রোজিনার মসজিদ নির্মাণ 

 রাজবাড়ী প্রতিনিধি
এপ্রিল ১, ২০২২ ৮:৩৯ অপরাহ্ণ
Link Copied!

জাতীয় চলচিত্র পুরস্কার প্রাপ্ত আশির দশকের  নায়িকা রোজিনা রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার  পৌরসভার ৫নং ওয়ার্ডে পৌনে দুই কোটি টাকা ব্যায়ে তুরস্কের নকশায় নিজের মায়ের নামে ‘দশ গম্বুজ খাদিজা জামে মসজিদ’ নির্মাণ করছেন এই অভিনেত্রী।
টানা দুই বছরে নির্মাণ কাজ শেষ করে শুক্রবার (১এপ্রিল) জুমার নামাজ আদায়ের মধ্যদিয়ে দৃষ্টিনন্দন এ মসজিদের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী, চলচিত্রের অন্যতম নায়ক ইলিয়াস কাঞ্চন, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোস্তফা মুন্সি, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মো. আজিজুল হক খান মামুন, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল, সাবেক মেয়র শেখ মো. নিজাম প্রমুখ। এছাড়া ঢাকাই চলচিত্রের বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
নায়িকা রোজিনা বলেন, জম্মভূমির কথা আমার সব সময় মনে পড়ে। ব্যস্ততার কারণে গোয়ালন্দে তেমন আসা হয় না। তারপর আমার সমস্ত অনুভুতি জুড়ে আমার এই জন্মভূমি। সেই অনুভুতি থেকেই বাড়ির সামনে মায়ের নামে মসজিদ নির্মাণ করছি। তিনি আরো বলেন, এখানে একটি চক্ষু হাসপাতাল করার চিন্তা আছে। সকলের সহযোগিতা পেলে সেটির কাজ শুরু করবো।
১৯৭৭ সালে ‘আয়না’ ছবিতে ছোট একটি চরিত্রে শায়লা নাম নিয়ে প্রথম দর্শকের সামনে আসেন রোজিনা। এরপর ‘রাজমহল’ ছবিতে নায়িকা হিসেবে তার অভিষেক হয়। ছবিটি ১৯৭৮ সালে মুক্তি পায়। ছবিটি সে সময় সুপার ডুপার হিট করায় রোজিনাকে আর ফিরে তাকাতে হয়নি। পুরো আশির দশকে রোজিনা ছিলেন ঢালিউডের চাহিদা সম্পন্ন নায়িকা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।