Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ৩ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ইমরানের বিরুদ্ধে অনাস্থা ভোট, ইসলামাবাদে ১৪৪ ধারা জারি

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ৩, ২০২২ ১২:৫৮ অপরাহ্ণ
Link Copied!

পাকিস্তানের পার্লামেন্টে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের ওপর ভোটের আগে তরুণদের রাস্তায় নেমে ‘শান্তিপূর্ণ বিক্ষোভ’ দেখাতে বলেছেন ইমরান খান। তাকে ক্ষমতাচ্যুত করতে যুক্তরাষ্ট্রের মদদে হওয়া আন্তর্জাতিক চক্রান্তের প্রতিবাদে সমর্থকদের তিনি রাস্তায় নামতে বলেন।

ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের ওপর আজ রবিবার (৩ এপ্রিল) দেশটির জাতীয় পরিষদের ভোটাভুটি হওয়ার কথা রয়েছে। স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় ইমরান খানের এ ভাগ্যনির্ধারণী অধিবেশন শুরু হওয়ার কথা। অধিবেশন ঘিরে সংঘাতের আশঙ্কায় রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

জোট সরকারের গুরুত্বপূর্ণ একটি শরিক দল বিরোধী শিবিরে যোগ দেওয়ায় পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা হারায় ক্ষমতাসীন দল। বিরোধী দলগুলোর আইনপ্রণেতার সংখ্যা বেড়ে যায়। অনাস্থা প্রস্তাব পাসে বিরোধীদের প্রয়োজন ১৭২ ভোট।

এদিকে পার্লামেন্টের অতিগুরুত্বপূর্ণ এ অধিবেশনে দলের কৌশল কী হবে তা নিয়েও মত বদলে ইমরান বলেন, অনাস্থা প্রস্তাব নিয়ে বিতর্কের সময় তিনি নিজেই উপস্থিত থাকবেন।

টেলিভিশনে সম্প্রচারিত জনসাধারণের সাথে সরাসরি এক প্রশ্ন-উত্তর সেশনে ইমরান সমর্থকদের রাস্তায় নেমে বিক্ষোভ দেখানোর ডাক দেন। আর আস্থাভাজন ও আইনি বিশেষজ্ঞদের সাথে একাধিক বৈঠকের পর দলীয় এমপিদের জন্য নির্দেশনা বদলে দেন।

টেলিভিশনে সম্প্রচারিত ওই সেশনে ইমরান বলেন, রবিবারের গুরুত্বপূর্ণ ভোট নিয়ে তার একাধিক পরিকল্পনা রয়েছে, তিনি সমগ্র দেশকে চমকে দিতে পারেন।

এদিকে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। মোটরসাইকেলে একাধিক ব্যক্তির আরোহন নিষিদ্ধ করা হয়েছে। কনটেইনার ও কাঁটাতার দিয়ে রেড জোন সিল করে দেওয়া হয়েছে। রেড জোনের ভেতরে ও আশপাশের এক কিলোমিটারের মধ্যে সব ধরনের জমায়েত নিষিদ্ধ করেছে স্থানীয় প্রশাসন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।