Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ৪ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

টিপ পরায় হেনস্তা : সেই পুলিশ কনস্টেবল শনাক্ত

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ৪, ২০২২ ২:৪৮ অপরাহ্ণ
Link Copied!

টিপ পরা নিয়ে রাজধানীর ফার্মগেট এলাকায় তেজগাঁও কলেজের প্রভাষক লতা সমাদ্দারকে হেনস্তার ঘটনায় এক পুলিশ কনস্টেবলকে চিহ্নিত করে হেফাজতে নেওয়া হয়েছে।

আজ সোমবার (৪ এপ্রিল) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপ কমিশনার বিপ্লব কুমার সরকার এ তথ্য জানান।

তিনি বলেন, ওই কনস্টেবলের নাম নাজমুল তারেক। ঘটনার সাথে জড়িত হিসেবে তাকে চিহ্নিত করেছি আমরা। শিক্ষক যে জিডি করেছিলেন, তার যথাযথ তদন্ত হবে।

তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক লতা সমাদ্দার গত শনিবার (২ এপ্রিল) শেরেবাংলা নগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

পুলিশের পোশাক পরা একজনের বিরুদ্ধে ‘ইভটিজিং’ ও ‘প্রাণনাশের চেষ্টা’র অভিযোগ করা হয় জিডিতে। তিনি অভিযোগ করেন, শনিবার সকালে কর্মস্থলের দিকে হেঁটে যাওয়ার সময় পুলিশের পোশাক পরা একজন ব্যক্তি তাকে ‘টিপ পরছোস কেন’ বলে কটূক্তি করেন। এছাড়া তিনি প্রতিবাদ জানালে তার গায়ের ওপর দিয়ে মোটরসাইকেল চালিয়ে দেয়ার চেষ্টা করেন পুলিশের পোশাক করা ওই ব্যক্তি।

ওই খবর প্রকাশিত হলে সামাজিক যোগাযোগের মাধ্যমে শুরু হয় তীব্র সমালোচনা। হেনস্থাকারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে গতকাল রবিবার (৩ এপ্রিল) সংসদে দাবি জানান সংসদ সদস্য ও অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা।

এর আগে গতকাল শেরেবাংলা নগর থানার পরিদর্শক (তদন্ত) জাহাঙ্গীর আলম বলেছিলেন, ঘটনাস্থলের সিসিটিভি ভিডিও সংগ্রহ করে তারা বিশ্লেষণ করেছেন। প্রাথমিকভাবে ওই ব্যক্তিকে পুলিশ সদস্য মনে হলেও তারা নিশ্চিত হতে পারছিলেন না। দোষী ব্যক্তিকে শনাক্ত করতে ওই এলাকায় কোন কোন ইউনিটের পুলিশ সদস্য সেদিন ডিউটিতে ছিলেন, তার একটি তালিকা তৈরি করা হয়। এছাড়া শিক্ষক লতা সমাদ্দার মোটরসাইকেলের যে নম্বর পুলিশকে দিয়েছেন, সে ব্যাপারেও তদন্ত চালানো হয়।

তবে কিভাবে কনস্টেবল নাজমুল তারেককে কীভাবে শনাক্ত করা হলো, সে বিষয়ে মুখ খোলেননি পুলিশ কর্মকর্তারা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: