Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ৬ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

শরণখোলায় রোগীর শরীরে মেয়াদোত্তীর্ণ স্যালাইন পুশ, নার্সকে শোকজ

নাজমুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট)
এপ্রিল ৬, ২০২২ ৫:৪৩ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাটের শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবু হানিফ হাওলাদার (৬০) নামে এক রোগীর শরীরে মেয়াদোত্তীর্ণ সরকারি স্যালাইন পুশ করার অভিযোগ পাওয়া গেছে। বুধবার (৬এপ্রিল) সকালে এই ঘটনা ঘটে। শামীমা নামে এক নার্স প্রায় দুই মা আগে মেয়াদ শেষ হওয়া স্যালাইন দেন তার শরীরে। এর পর থেকেই রোগীর শরীরে জ্বালা-যন্ত্রনা শুরু হয়েছে বলে জানিয়েছেন স্বজনরা। এ অবস্থায় উৎকণ্ঠায় রয়েছে রোগীর পরিবার।
রোগী ছেলে জাকারিয়া হাওলাদার জানান, সকাল পৌনে ৭টার দিকে শামীমা নামে এক নার্স তার বাবার শরীরে হাসপাতাল থেকে সরকারি স্যালাইন পুশ করেন। স্যালাইনের প্রায় তিনের দুই ভাগ শেষ হয়। এমন সময় তার ছোট বোন হাসিনা বেগম স্যালাইনের গায়ে মেয়াদ উত্তীর্ণের তারিখ ০২/২০২২ লেখা দেখতে পান। পরে নার্সকে ডেকে বিষয়টি জানালে দ্রুত স্যালাইন খুলে ফেলা হয়। স্যালাইন দেওয়ার পর থেকেই তার বাবার শরীরে জ্বালা-যন্ত্রনা শুরু হয়েছে। এনিয়ে তারা চিন্তায় আছেন।
হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডা. এস এম ফয়সাল আহমেদ বলেন, হানিফ হাওলাদার নামে ওই রোগী শরীরে জ্বালা-যন্ত্রনা নিয়েই হাসপাতালে আসেন। উচ্চ রক্তচাপও ছিল তার। এ অবস্থায় নার্স শামীমা স্যালাইনের মেয়াদ না দেখেই তার শরীরে পুশ করেছেন। এটা তার গাফিলতি। বর্তমানে তিনি স্বাভাবিক আছেন। তাকে ২৪ থেকে ৪৮ ঘন্টা অবজারভেশনে রাখা হবে। অভিযুক্ত নার্স শামীমাকে শোকজ নোটিশ দেওয়া হয়েছে। তাকে এ বিষয়ে তিন দিনের মধ্যে সন্তোষজনক জবাব দিতে বলা হয়েছে।

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।