Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ৬ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

হাতীবান্ধায় অনিয়মের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

Link Copied!

লালমনিরহাটের হাতীবান্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমজি মোস্তফা কে বিভিন্ন  অনিয়মের দায়ে সাময়িক বরখাস্ত করেছেন,বিদ্যালয়ের পরিচালনা কমিটি। সংশ্লিষ্ঠ কর্মকর্তা বরাবর অনুলিপি প্রদান।
বুধবার (৬এপ্রিল) হাতীবান্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি কাজী আলতাব হোসেন এর স্বাক্ষরিত পত্রের সুত্রে জানাগেছে, প্রধান শিক্ষক এমজি মোস্তফা বেসরকারী শিক্ষক কর্মচারী চাকুরী বিধি অমান্য করে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাথে দীর্ঘ সময় ধরে কর্তব্য পালনে অবহেলা ও উদাসীনতা, বিনা অনুমতিতে কর্তব্যে অনুপস্থিত, পরিচালনা পরিষদের আদেশ অমান্য, সরকারের আদেশ ও পরিপত্র অবজ্ঞাকরণ ও শিক্ষক কর্মচারীর মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করে আসছেন এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাথে বিভিন্ন ভাবে একাধিক বার প্রতারনা করছেন। ম্যানেজিং কমিটিকে বিলুপ্ত করার জন্য বিভিন্ন ষড়যন্ত্র করছেন। ম্যানেজিং কমিটি সভা আহবানের জন্য পত্র যোগে অনুরোধ করার পরও সভা আহবান করছেন না। কমিটির বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা আনায়ন করছেন। এসব কর্মকান্ড যেমন বিদ্যালয় বিধির পরিপন্থি তেমনি বিদ্যালয়ের শিক্ষার মান সহ ভাবমুর্তি ক্ষুন্ন এবং শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে । এসব কর্মকান্ড বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের চাকুরী বিধি পরিপন্থি। এমতাবস্থায় বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভা নং ০৩/ তারিখ ০৬/৪/২২ ইং এর সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী সিন্ধান্ত না হওয়া পর্যন্ত অত্র প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক এমজি মোস্তফা কে সাময়িক বরখাস্ত করা হলো।
হাতীবান্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমজি মোস্তফাকে সাময়িক বরখাস্তর বিষয়টি নিশ্চিত করে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কাজী আলতাব হোসেন বলেন, বিধি অনুযায়ী প্রধান শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। সেই সাথে কেন বিধি অনুযায়ী শাস্তি মূলক ব্যবস্থা গ্রহন করা হবে না তাহা পত্র  প্রাপ্তির (১৫) পনের দিনের মধ্যে লিখিত ভাবে দাখিল করার জন্য বলা হলেছে।
এ বিষয়ে মুঠোফোনে প্রধান শিক্ষক এম জি মোস্তফা বলেন, আমি এখনও পর্যন্ত কোন চিঠি পাই নাই। পেলে কি কারণ তা জানাবেন বলে নিশ্চিত করেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।