Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ৭ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

সৌদির হাতে ইয়েমেনের তেল ট্যাংকার আটক

আন্তর্জাতিক ডেস্ক
এপ্রিল ৭, ২০২২ ৫:১৪ অপরাহ্ণ
Link Copied!

যুদ্ধবিরতি লঙ্ঘন করে ইয়েমেনের পশ্চিম উপকূল থেকে দেশটির একটি জ্বালানীবাহী ট্যাংকার আটক করেছে সৌদি-নেতৃত্বাধীন সামরিক জোট। 

আজ বৃহস্পতিবার (৭ এপ্রিল) ইয়েমেনের রাষ্ট্র-নিয়ন্ত্রিত তেল কোম্পানি ‘ইয়েমেন পেট্রোলিয়াম কোম্পানি’ বা ওয়াইপিসির বরাত দিয়ে এই খবর জানিয়েছে ইরানের গণমাধ্যম পার্স-টুডে।

প্রতিবেদনে বলা হয়, গতকাল বুধবার (৬ এপ্রিল) সৌদি সেনারা ডিজেলবাহী ‘ডেটোনা’ ট্যাংকারটিকে আটক করে সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় একটি অঞ্চলে নিয়ে যায়।

এবিষয়ে ওয়াইপিসির মুখপাত্র ইসাম আল-মুতাওয়াক্কিল বলেন, জাতিসংঘের কাছ থেকে ছাড়পত্র নিয়ে ওই ডিজেলবাহী ট্যাংকারটি ইয়েমেন উপকূলে গেলেও আমেরিকা ও সৌদি-নেতৃত্বাধীন আগ্রাসী জোট এটিকে আটক করেছে।

তিনি বলেন, ইয়েমেনের জনগণের ওপর আরো বেশি চাপ দেয়ার কৌশল হিসেবে জাতিসংঘের মধ্যস্থতায় ঘোষিত যুদ্ধবিরতি লঙ্ঘন করে এ কাজ করা হয়েছে।

মুতাওয়াক্কিল জানান, যুদ্ধবিরতি কার্যকর হওয়ার পর থেকে এ পর্যন্ত ইয়েমেন অভিমুখে ১৮টি জ্বালানীবাহী ট্যাংকার গেলেও এগুলোর মধ্যে মাত্র তিনটিকে হুদায়দা বন্দরে ভিড়তে দেয়া হয়েছে।

এর আগে গত শুক্রবার (১ এপ্রিল) ইয়েমেনে দুই মাসের যুদ্ধবিরতিতে রাজি হয় সৌদি আরব ও ইয়েমেন। এই সময়ে আর হামলা চালাবে না আগ্রাসী দেশটি। এছাড়া ইয়েমেনের হুদায়দা বন্দর দিয়ে দেশটির জন্য জ্বালানী আমদানি করতে দেয়া হবে বলেও যুদ্ধবিরতির শর্তে উল্লেখ করা হয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: