Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ১০ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

যশোরে নয় থানায় গৃহহীনদের একটি করে ঘর দিলেন পুলিশ

বার্তাকন্ঠ
এপ্রিল ১০, ২০২২ ১১:২৩ অপরাহ্ণ
Link Copied!

যশোর ব্যুরো।।  যশোরের নয়টি থানায় গৃহহীন পরিবারকে পুলিশের পক্ষ থেকে একটি করে ঘর প্রদান করা হয়েছে। একই সাথে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সেবায় পুলিশের সার্ভিস ডেস্ক স্থাপিত করা হয়েছে প্রতিটি থানায়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এ দু’টি মানবিক উদ্যোগ নিয়েছে বাংলাদেশ পুলিশ।  রোববার বেলা ১১ টা ৫২ মিনিটে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে এ দু’টি মানবিক কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশের হেল্প ডেস্ক স্থাপন এবং গৃহহীনদের ঘর দেয়ার কার্যক্রমের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, প্রতিটি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক স্থাপন এবং তাদের সেবা দেয়া। সেই সাথে গৃহহীন মানুষকে ঘর তৈরি করে দেয়া বাংলাদেশ পুলিশের একটি মহতি উদ্যোগ। তিনি বলেন, বঙ্গবন্ধুর সেই ঐতিহাসিক বার্তা, এই পুলিশকে জনগণের পুলিশ হতে হবে। আজকের পুলিশ জনগণের পুলিশ হিসেবেই মানুষের আস্থা বিশ্বাস যে অর্জন করেছে এটা তার প্রতিচ্ছবি। তিনি হেল্প ডেস্কে যারা কাজ করবেন তাদেরকে প্রয়োজনে বিদেশ থেকে প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। বক্তৃতার শেষে তিনি দেশবাসীকে বাংলা নববর্ষ ও পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা জানান।
যশোর কোতোয়ালি থানার ঘরটি নির্মাণ করা হয়েছে বসুন্দিয়া ইউনিয়নের জগন্নাথপুর গ্রামে। দু’ শতক জমির ওপর নির্মিত ঘরটি পেয়েছেন গৃহহীন  খাদিজা বেগম।  তিনি ঘর পেয়ে আনন্দে আপ্লুত হন।
উদ্বোধনী অনুষ্ঠানে রাজারবাগ পুলিশ লাইন্স থেকে যুক্ত হয়ে বক্তৃতা করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আখতার হোসেন ও পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।
উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সে চট্টগ্রাম, রংপুর, খুলনা বিভাগের বিভিন্ন থানায় সংযুক্ত হয়ে উপকারভোগী এবং পুলিশ কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।
অনুষ্ঠানে ‘সার্ভিস ডেস্ক’ এবং ঘর নির্মাণের ওপর একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। মাগুরা সদর থানায় উপস্থিত হয়ে খুলনা বিভাগীয় উপমহাপরিদর্শক (ডিআইজি) ডক্টর খন্দকার মহিদ উদ্দিন উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন।
যশোর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলামের নেতৃত্বে ভিডিও কনফারেন্সে অংশ নেন পরিদর্শক (তদন্ত) মনিরুজ্জামান, পরিদর্শক (অপারেশন) আলমগীর হোসেন, সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক শফিকুল ইসলাম চৌধুরী, চাঁচড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক আকিকুল ইসলাম, পুরাতন কসবা পুলিশ ফাঁড়ির ইনচার্জ রেজাউল ইসলাম, নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক ইনচার্জ এসআই শারমিন আক্তার প্রমুখ।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা আওয়ামী লীগের সভাপতি লাইজু জামান, বসুন্দিয়া ইউনিয়নের চেয়ারম্যান রিয়াজুল ইসলাম খান রাসেল, বড় বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মীর মোশারফ হোসেন বাবু প্রমুখ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।