Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ১১ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

যুক্তরাষ্ট্রে দানের অর্থে চলছে প্রবাসীদের ইফতার প্রতিযোগিতা

প্রতিনিধি, নিউ ইয়র্ক
এপ্রিল ১১, ২০২২ ১২:০৯ অপরাহ্ণ
Link Copied!

যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের মাঝে ডোনেশন বা দানের অর্থে চলছে রমরমা ইফতার প্রতিযোগিতা। গত ২ এপ্রিল থেকে পবিত্র মাহে রমজান শুরু হবার পর থেকে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে সামাজিক, সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠনের প্রায় দেড় শতাধিত ইফতার পার্টি অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে শুধু নিউ ইয়র্ক শহরেই অর্ধ শতাধিক। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।
যুক্তরাষ্ট্রের জনবহুল ও বাংলাদেশি অধুষ্যিত নিউ ইয়র্ক, নিউ জার্সি, পেনসিলভানিয়া, ওয়াশিংটন ডিসি, ভার্জিনিয়া, ক্যালিফোর্নিয়া, টেক্সাস, ফ্লোরিডা, ওহাইও, ইলিনয়স, কলারাডো, ডেলাওয়ার, জর্জিয়া, কানসাস, ম্যারিল্যান্ড, মিশিগান, সাউথ ক্যারোলিনা, ওয়াশিংটন ও কেন্টাকিতে বসবাসরত বাংলাদেশিদের মাঝে ডোনেশনের অর্থে চলছে রমরমা ইফতার প্রতিযোগিতা।
ইফতার পার্টির প্রতিযোগিতার শীর্ষে রয়েছে নিউ ইয়র্ক সিটি। এখানে বাংলাদেশিদের সংখ্যা বেশি হওয়ায় প্রায় প্রতিদিনই সামাজিক, সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠনের ৬/৭টি করে ইফতার পার্টি অনুষ্ঠিত হচ্ছে। কার ইফতারে কত মানুষ আর খাবার তালিকা কেমন এ নিয়ে চলছে তীব্র প্রতিযোগিতা। এসব ইফতার পার্টির আয়োজন করলেও কেউই নিজেদের পকেটের অর্থ ব্যয় করেন না বলে জানা গেছে। তারা বিভিন্ন ব্যবসায়ী ও ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের অতিথি করার নাম শর্তে ডোনেশনের নাম আদায় করা অর্থে প্রতিবছরই এমন ইফতার পার্টির আয়োজন করে থাকেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।