Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ১১ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

সরকারের দুর্নীতির তদন্ত চেয়ে দুদকে বিএনপির চিঠি

ঢাকা ব্যুরো
এপ্রিল ১১, ২০২২ ৩:০৪ অপরাহ্ণ
Link Copied!

ক্ষমতাসীন দল ও সরকারের বিভিন্ন দুর্নীতির অভিযোগ তদন্তে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) চিঠি দিয়েছে বিএনপি। আজ সোমবার (১১ এপ্রিল) দুপুর ১টা ২০ মিনিটের দিকে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে একটি প্রতিনিধি দল দুদকে ওই চিঠি জমা দেয়।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করে বলেন, চিঠির কপি বিভিন্ন গণমাধ্যমে পাঠানো হয়েছে।

এর আগে বেলা ১১টায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলীয় সিদ্ধান্তের কথা জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বাংলাদেশে এখন দুর্নীতির মহোৎসব চলছে। কিন্তু সাংবাদিকদের সাহসী লেখায় অনেক দুর্নীতির খবর বেরিয়ে এলেও এখন বিষয়গুলো যেন ধামাচাপা পড়ে যাচ্ছে। দেখা যাচ্ছে, আর কোনো কথাই হচ্ছে না এগুলো নিয়ে। আমরা দলের সর্বোচ্চ ফোরামে সিদ্ধান্ত নিয়েছি, আমরা দুর্নীতির এই বিষয়গুলো নিয়ে আপাতত দুর্নীতি দমন কমিশনে চিঠি দেব। সেই চিঠিতে তাদেরকে আমরা তদন্ত করার অনুরোধ করব।

তিনি বলেন, এরপরে ধারাবাহিকভাবে প্রত্যেকটা ইস্যু যেটা আসছে, সেটা আমরা জাতির কাছে তুলে ধরব এবং একইসাথে দুদকে পাঠাব।

মির্জা ফখরুল বলেন, একটি নিয়মতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে আমরা সিদ্ধান্ত নিয়েছি গণমাধ্যমে প্রকাশিত এবং প্রচারিত দুর্নীতির খবরগুলো যাচাই-বাছাই করে দুদকে জমা দেব। এতে কোনো লাভ হবে কিনা জানি না। তবে দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে জনগণের কাছে আমাদের দায়বদ্ধতা থেকে আমরা এই কাজটা করতে চাই। আমাদের দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপুসহ একটি প্রতিনিধি দল দুর্নীতির অভিযোগগুলো নিয়ে দুদকে যাবেন।

আলালও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। পরে তিনি সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুকে নিয়ে দুদকের পথে রওনা হন দলের চিঠি পৌঁছে দিতে।

এদিকে বিএনপির প্রতিনিধি দলের আসা খবরে দুদকের প্রধান কার্যালয় চত্বরে নিরাপত্তা জোরদার করা হয়। পুলিশের দুটি ইউনিট দুদক কার্যালয়ে অবস্থান নিতে দেখা গেছে।

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।