Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ১১ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

আদ্-দ্বীন হাসপাতালে অত্যাধুনিক সাতটি অপারেশন থিয়েটার উদ্বোধন

ঢাকা ব্যুরো
এপ্রিল ১১, ২০২২ ৩:৫৩ অপরাহ্ণ
Link Copied!

রাজধানীর মগবাজারে অবস্থিত আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের উন্নত চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে অস্ত্রোপচারের জন্য ৭ টি অত্যাধুনিক অপারেশন থিয়েটার (ওটি) চালু করা হয়েছে। সোমবার (১১ এপ্রিল) বেলা ২ টায় হাসপাতালের আশরাফ আলী ভবনে অত্যাধুনিক এ নতুন অপারেশন থিয়েটার উদ্বোধন করেন প্রয়াত শিল্পপতি সেখ আকিজ উদ্দিনের সহধর্মিণী সকিনা খাতুন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস এর নির্বাহী পরিচালক অধ্যাপক ড. জামালুন্নেসাপ্রয়াত শিল্পপতি সেখ আকিজ উদ্দিনের বড় মেয়ে সাফিনা খাতুনআদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. বিল্লাল আলমআদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. আফিকুর রহমান,   আদ্-দ্বীন  হাসপাতাল সমূহের মহাপরিচালক অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন প্রমূখ। এসময় আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন বিভাগের প্রধানকর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন।

আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন বলেন, ‘মানব সেবার মাধ্যমে আমরা আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে চাই। নতুন ৭ টি অত্যাধুনিক অপারেশন থিয়েটার (ওটি) উদ্বোধনের মাধ্যমে সেবার দ্বার আরো প্রসারিত হলো। স্বল্পমূল্যে রোগীরা এই হাসপাতালে সকল প্রকার উন্নত চিকিৎসা সেবা নিতে পারবেন।

আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস এর নির্বাহী পরিচালক অধ্যাপক ড. জামালুন্নেসা বলেন, ‘স্বল্প খরচে মানসম্মত চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে আদ্-দ্বীন জাতীয় পর্যায়ে স্বাস্থ্য সেবায় অবদান রেখে চলেছে। এই ধারাবাহিকতা বজায় রাখতে আমাদের প্রচেষ্টা অব্যহত থাকবে।

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. বিল্লাল আলম বলেন, ‘আদ্-দ্বীন এমন একটি প্রতিষ্ঠার যার চেয়ারম্যান তার মাকে দিয়ে অপারেশন থিয়েটার উদ্বোধন করিয়েছেন। যে মায়ের পায়ের নিচে সন্তানের জান্নাত। আমরাও যেন মাকে দিয়ে প্রতিটি ভালো কাজের সূচনা করতে পারি।

আদ্-দ্বীন হাসপাতালসমূহের মহাপরিচালক অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন বলেন, ‘আদ্-দ্বীনের সেবার পরিধি দিন দিন ব্যাপক বৃদ্ধি পাচ্ছে। অভিজ্ঞ ডাক্তার ও দক্ষ নার্সরা এই অপারেশন থিয়েটারে সেবা প্রদান করবেন। আদ্-দ্বীন হাসপাতালে পরিচ্ছন্ন পরিবেশে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা সঙ্কটাপন্ন রোগীরা অত্যাধুনিক ও মানসম্মত চিকিৎসা সেবা নিতে পারবেন।

উল্লেখ্যনতুন ৭টি ওটি যোগ হওয়ার আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে মোট ওটির সংখ্যা এখন ১৭ টি। এখানে ২৪ ঘণ্টা রোগীদের অস্ত্রপচার চলবে। নতুন অপারেশন থিয়েটারে শিশুদের জন্য রাখা হয়েছে বেবি ম্যানেজমেন্ট কর্ণার। এছাড়া প্রতিটি ওটিতে একটি করে ক্যামেরা সেট করা হয়েছে। যার মাধ্যমে আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের শিক্ষার্থী লাইভ অস্ত্রপচার দেখতে পারবেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: