Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ১১ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

বিএনপি দুদকে নাটক করতে গেছে: তথ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ১১, ২০২২ ৪:৪৮ অপরাহ্ণ
Link Copied!

ক্ষমতাসীন দল ও সরকার দুর্নীতি করছে দাবি করে তা তদন্তে দুর্নীতি দমন কমিশনে (দুদক) বিএনপির চিঠি দেওয়ার বিষয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তারা সত্যিকার অর্থে একটু নাটক করতে গেছেন।

আজ সোমবার (১১ এপ্রিল) ‘পিআইবি-সোহেল সামাদ স্মৃতি পুরস্কার-২০২০’ বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

ক্ষমতাসীন দল ও সরকারের দুর্নীতি নিয়ে দুদকে চিঠি দিয়েছে বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে একটি প্রতিনিধিদল।

এ বিষয়ে জানতে চাইলে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান বলেন, দুর্নীতিতে যারা বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল, তাদের পক্ষ থেকে আলাল ও দুলালরা দুদকে গেছেন। আমি মনে করি দুদক তাদের জিজ্ঞাসাবাদ করলে হাওয়া ভবনের মাধ্যমে যে লুটপাটটা হয়েছে এবং তাদের কারণে কীভাবে দেশ পরপর পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে, সেই তথ্যটা পাবে।

তিনি বলেন, যখন দুর্নীতির বিশ্ব চ্যাম্পিয়নরা দুর্নীতি নিয়ে কথা বলে তখন মানুষের মধ্যে হাস্যরসের সৃষ্টি হয়। তারা সত্যিকার অর্থে একটু নাটক করতে গেছেন।

পাকিস্তানের নির্বাচন প্রক্রিয়া আমাদের দেশেও চালু করার উচিত বলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, আমরা যে এতদিন ধরে বলে আসছিলাম বিএনপি আর তার মিত্রদের কাছে পাকিস্তানই হচ্ছে আদর্শ। তারা দেশটাকে পাকিস্তানি ভাবাদর্শে নিয়ে যেতে চায়। সেটি তারা গতকাল খোলাসা করেছেন।

পাকিস্তানকে যে তারা (বিএনপি) অনুসরণ করেন এবং তাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান চেয়েছিলেন দেশটাকে পাকিস্তানের সাথে কনফেডারেশন করতে, সেটি করতে পারেননি। এখন তারা যে পাকিস্তানি ভাবাদর্শে নিয়ে যেতে চায়, সেটি মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব তার বক্তব্যের মাধ্যমে খোলাসা করেছেন।

মুন্সিগঞ্জের শিক্ষক হৃদয় মণ্ডলের গ্রেপ্তার ও জামিনের বিষয়ে জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, হৃদয় মণ্ডলের জামিনে আমি সন্তোষ প্রকাশ করছি। আমি ব্যক্তিগতভাবে মনে করি, হৃদয় মণ্ডলের পুরো ঘটনা অত্যন্ত দুঃখজনক ও অনভিপ্রেত।

তিনি বলেন, হৃদয় মণ্ডল জামিনে মুক্তি লাখ করার পরও বলেছেন, তার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র হয়েছে। তিনি বলেছেন, শিক্ষকদের সেখানকার অভ্যন্তরীণ ষড়যন্ত্র আমি মনে করি। আমি মনে করি সেটার পেছনে আরো কারো হাত থাকতে পারে।

 

ছবি সংগৃহীত..

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।