Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ১১ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

জবি বিএনসিসির ক্যাডেটদের দায়িত্ব হস্তান্তর, পদোন্নতি ও বিদায় অনুষ্ঠান

জবি সংবাদদাতা 
এপ্রিল ১১, ২০২২ ৯:৫৬ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর ১ বিএনসিসি ব্যাটালিয়ন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার ক্যাডেটদের দায়িত্ব হস্তান্তর, পদোন্নতি ও বিদায় অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।
সোমবার (১১ এপ্রিল) এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জবি উপাচার্য অদ্যাপক ড. ইমদাদুল হক।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, বিএনসিসি স্বাধীনতার শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছে। বিএনসিসি দেশের কাজে সব সময় পাশে থেকে আমাদের সহযোগিতা করে। এই বিএনসিসি দেশ গঠন ও দেশের কল্যাণে কাজ করে যাবে এবং তাদের সুশৃঙ্খল প্রশিক্ষণ ও দক্ষ জনসমষ্টি দ্বারা আমরা উপকৃত হবো। এসময় তিনি বিএনসিসি অগ্রগতি ও উত্তর উত্তর সাফল্য কামনা করেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ, প্রক্টর অধ্যাপক ড.  মোস্তফা কামাল, পিইউও সাজ্জাদ হোসেন, পিইউও মোঃ আবু হানিফ সরকার, পিইউও সাজিয়া আফরিন, ক্যাডেট আন্ডার অফিসার মোঃ মামুন শেখসহ সাবেক এবং বর্তমান ক্যাডেটবৃনদ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানটির সার্বিক তত্বাবধায়নে ছিলেন ব্রাভো কোম্পানি ১ বিএনসিসি ব্যাটালিয়নের কোম্পানি কমান্ডার পিইউও আতিয়ার রহমান।
কোম্পানি কমান্ডার ও অফিসার ইনচার্জ পিইউও আতিয়ার রহমান বলেন, দেশ ও জাতির ক্রান্তিকালে সেবা প্রদানের জন্য প্রস্তুত থাকা, দুর্যোগ মোকাবিলা, সশস্ত্র বাহিনীর সহায়ক শক্তি হিসেবে কাজ করা এবং সরকার অর্পিত অন্য যেকোনো দায়িত্ব পালন করা। বিএনসিসিসহ শিক্ষা কার্যক্রম সব সময় একজন শিক্ষার্থীর ওপর ইতিবাচক প্রভাব ফেলে। কারণ, স্বেচ্ছাসেবার মানসিকতাই একজন ক্যাডেটের সবচেয়ে বড় শক্তি।
উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের যাত্রা শুরু হয় ১৯৫৫ সাল থেকে। বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসি ‘১ বিএনসিসি ব্যাটালিয়ন রমনা রেজিমেন্ট’ এর অধীনে রয়েছে। এতে ৬টি প্লাটুন রয়েছে, যার মধ্যে ৩টি ছেলেদের ও ৩টি মেয়েদের। প্রত্যেক প্লাটুনে ৩৩ জন করে ক্যাডেট আছে।
বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।