Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ১৩ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

নিউ ইয়র্কে পাতাল ট্রেনে বন্দুক হামলা, আহত হয়নি কোন বাংলাদেশি  

প্রতিনিধি, নিউ ইয়র্ক (যুক্তরাষ্ট্র)
এপ্রিল ১৩, ২০২২ ১২:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ব্রুকলিনে পাতাল ট্রেনে হামলার ঘটনায় কোন বাংলাদেশি আহত হয়নি বলে খবর পাওয়া গেছে। স্থানীয় সময় মঙ্গলবার (১২ এপ্রিল) সাড়ে ৮টার দিকে বাংলাদেশি অধুষ্যিত ব্রুকলিনের ৩৬ স্ট্রিট স্টেশনে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন অন্তত ১৩ জন। যার মধ্যে গুলিতে আহত হয়েছেন পাঁচজন। আহতদের মধ্যে কোন বাংলাদেশি নেই।
৩৬ স্ট্রিট স্টেশনে বন্দুক হামলার ঘটনার পর ওই এলাকার সকল স্কুল ও দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে। ব্রুকলিনের প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের বেশ কয়েকজন জানিয়েছেন ৩৬ নম্বর স্ট্রিট স্টেশনে ডি, এন এবং আর ট্রেন ধরে প্রচুর সংখ্যক বাংলাদেশি কর্মস্থলে যাতায়াত করে থাকেন। কিন্তু মঙ্গলবার সকালের বন্দুক হামলার ঘটনায় এখন পর্যন্ত কোন বাংলাদেশি আহতের খবর পাওয়া যায়নি।  মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।
নিউ ইয়র্কের ফায়ার সার্ভিস বিভাগ জানায়, সানসেট পার্কের ৩৬ নম্বর স্ট্রিট স্টেশনে সকাল সাড়ে আটটার দিকে ধোঁয়ার খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের কর্মিরা। সেখানে গুলিতে আহত ব্যক্তি ও অবিস্ফোরিত ডিভাইস পাওয়া যায়। তবে কী ধরনের ডিভাইস পাওয়া গেছে তা পরিষ্কার নয়।
পুলিশ জানায়, স্টেশনে এখন কোনো সক্রিয় বিস্ফোরক ডিভাইস নেই। নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, পুলিশ গ্যাস মাস্ক পরা ও নির্মাণ শ্রমিকদের পোশাক পরা এক ব্যক্তিকে খুঁজছে।
ঘটনাস্থলে স্টেশনের ফ্লোরে রক্তাক্ত যাত্রীরা পড়ে আছেন। সন্দেহভাজন হামলাকারী পলাতক। আইনশৃঙ্খলা বাহিনীর একটি সূত্র জানায়, সন্দেহভাজন বন্দুকধারী প্ল্যাটফর্ম থেকে এলোপাতাড়ি গুলি ছুড়ে এবং ট্রেনে স্মোক বোমা নিক্ষেপ করে।
দু’দিন আগে করোনা ভাইরাসে আক্রান্ত নিউ ইয়র্কের মেয়র এরিক অ্যাডামস গ্র্যাসি ম্যানশন থেকে ব্রুকলিনের গণ শুটিংয় তদারকি করছেন। নিজ বাড়িতে  তিনি কোয়ারেন্টাইনে রয়েছেন। অ্যাডামস একজন প্রাক্তন পুলিশ ক্যাপ্টেন ছিলেন। বর্তমানে তিনি নিউ ইয়র্কের মেয়র। তার মুখপাত্র ফ্যাবিয়ান লেভির বলেছেন মঙ্গলবার পরিস্থিতি সম্পর্কে ব্রিফ করা হয়েছিল। মাঝরাতে তিনি জনসাধারণের সঙ্গে কথা বলেননি।
যদিও আমরা আরও তথ্য সংগ্রহ করি, আমরা নিউ ইয়র্কবাসীদের তাদের নিরাপত্তার জন্য এই এলাকা থেকে দূরে থাকতে বলি এবং যাতে প্রথম প্রতিক্রিয়াকারীরা প্রয়োজনে সাহায্য করতে পারে এবং তদন্ত করতে পারে।
মেয়র অ্যাডামস সাম্প্রতিক একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে তার মেয়র পদের বিচার হবে জননিরাপত্তার উপর, যা তিনি উন্নত করার জন্য কাজ করছেন। শহরের পুলিশ কমিশনার গত সপ্তাহে নতুন পরিসংখ্যান ঘোষণা করেছেন যা গত বছরের তুলনায় বড় অপরাধে ৩৬ শতাংশ বৃদ্ধি এবং গুলিবর্ষণে ১৬ শতাংশ বৃদ্ধি দেখিয়েছে। মহামারী চলাকালীন সহিংসতার বৃদ্ধির অংশ।
গত ফেব্রুয়ারী মাসে অ্যাডামস এবং গভর্নর ক্যাথি হোচুল রাইডারদের ফিরে যেতে উত্সাহিত করার জন্য একটি নতুন পাতাল রেল নিরাপত্তা পরিকল্পনা ঘোষণা করেন। অ্যাডামস পাতাল রেলে চড়ে একটি বিন্দু তৈরি করেছেন এবং রাতে পুলিশ টহলে যোগ দিয়েছেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।