Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ১৩ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

রাজবাড়ীতে শিক্ষিকার রহস্যজনক মৃত্যুর সুষ্ঠ তদন্তের দাবিতে মানববন্ধন

রাজবাড়ী প্রতিনিধি
এপ্রিল ১৩, ২০২২ ১০:২৪ অপরাহ্ণ
Link Copied!

রাজবাড়ী সদর উপজেলার  কোলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা পূরবী ইসলাম (৪৫) এর রহস্যজনক মৃত্যুর সুষ্ঠ তদন্ত ও ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন,বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৩ এপ্রিল) দুপুরে  বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি রাজবাড়ী জেলা ও সদর শাখার উদ্যোগে প্রেসক্লাব চত্বরে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করেন নিহতের পরিবারের সদস্য ও শিক্ষক নেতারা।
মানববন্ধনে নিহত শিক্ষকা পূরবী ইসলাম হত্যার প্রকৃত কারন অনুসন্ধান,সুষ্ঠ তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান বক্তারা।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি জেলা শাখার সভাপতি শিক্ষক মোঃ হাবিবুর রহমান,সদর উপজেলা শাখার সভাপতি মোঃ মানিক,কালুখালী শাখার সাধারন সম্পাদক নজরুল ইসলাম,বালিয়াকান্দি উপজেলা শাখার সভাপতি ও স্বাবলম্বী ইসলামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম,বালিয়াকান্দি উপজেলা শাখার সাধারন সম্পাদক ফেরদৌস খান টুটুল,নিহত শিক্ষিকার ভাই মেহেদী হাসান,রাসেল আহম্মেদ,বোন নুসরাত জাহান লিমা,নারগিস পারভীন,শিক্ষক নেত্রী শিক্ষিকা আঞ্জুমান আরা,শিক্ষিকা নাসরিন আক্তার প্রমূখ।
ওই শিক্ষিকার ছোট ভাই মেহেদী হাসান বলেন, ‘আমার বোন প্রায় দুই যুগ ধরে শিক্ষকতা করে। আমার ভাগ্নে অর্ণব মাদকাসক্ত। সে মাদকের টাকার জন্য তার মায়ের ওপর নির্যাতন করতো। বোনের স্বামী ফরহাদ বিশ্বাস দীর্ঘদিন ধরে অন্য নারীর সঙ্গে পরকীয়ায় জড়িত বলে জানি। এ নিয়ে ফরহাদ আমার বোনকে মাঝে মধ্যে মারধর করতো। তাদের সংসারে অশান্তি লেগেই থাকতো। ঘটনার দিনও আমার বোনকে অনেক শারীরিক নির্যাতন করে তারা। আমার বোন কিছুতেই আত্মহত্যা করতে পারে না। আমাদের দাবি আমার বোনকে তার স্বামী ও ছেলে নির্মমভাবে হত্যা করেছে। আমরা এ হত্যার বিচার চাই। ’
তার বোন লিমা আক্তার অভিযোগ করে বলেন, ‘আমার বোনকে পরিকল্পিতভাবে তার স্বামী ও ছেলে নির্যাতন করে হত্যা করেছে। আমরা আমাদের বোন হত্যার বিচার চাই। ’
বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির রাজবাড়ী জেলা কমিটির সভাপতি শিক্ষক মো. হাবিবুর রহমান বলেন, আমাদের সহকর্মী শিক্ষিকা পূরবী ইসলাম অনেক ভালো একজন মানুষ ছিলেন। তার এমন অস্বাভাবিক মৃত্যু আমরা মেনে নিতে পারছি না। তার মৃত্যু নিয়ে আমরা সন্দিহান। আমাদের ধারণা তাকে হত্যা করা হয়েছে। আমরা হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।
উল্লেখ্য, গত ৮ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে নিজ বাড়ি থেকে শিক্ষিকা পূরবী ইসলামের মৃত দেহ উদ্বার করে পুলিশ। এ সময় নিহত পরিবারের সদস্যরা অভিযোগ করেন তার স্বামী ফরহাদ বিশ্বাস নির্মম নির্যাতন করে গলায় তার পেচিয়ে পূরবী কে হত্যা করেছে। এ ঘটনায় নিহত পূরবীর স্বামী ও কোলা সদর উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরহাদ বিশ্বাস কে আটক করে পুলিশ। পরে তাকে কারাগারে প্রেরন করা হয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: