Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ১৫ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়েছে ফ্রাঙ্কফুর্ট

স্পোর্টস ডেস্ক
এপ্রিল ১৫, ২০২২ ১০:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

ইউরোপা লিগের শেষ আটের লড়াইয়ে জার্মান ক্লাব আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে নিজেদের ঘরের মাঠেই হেরেছে বার্সেলোনা।

ন্যু ক্যাম্পে বৃহস্পতিবার রাতে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়ে দিয়েছে জার্মান ক্লাব ফ্রাঙ্কফুর্ট।

গোটা ম্যাচ জুড়ে বল বার্সেলোনার দখলে থাকলেও একের পর এক আক্রমণ করে গোল আদায় করে নিয়ে ম্যাচ জিতে নিল জার্মান ক্লাবটি। প্রথমার্ধে দুই গোলের পর দ্বিতীয়ার্ধে আরও এক গোল ফ্রাঙ্কফুর্টকে নিয়ে গেছে সেমিফাইনালে। শেষ দিকে বার্সেলোনার দুই গোল কোনো কাজে দেয়নি।

প্রথম লেগ ১-১ গোলে ড্র হওয়ায় দুই লেগের অগ্রগামীতায় ৪-৩ গোলে জিতে সেমিফাইনালে জার্মান ক্লাবটি।

পুরো ম্যাচে ৭৫ ভাগ বলের দখল ছিল বার্সেলোনার পায়ে। তবে প্রতিপক্ষের পোস্টে মোটে দশবার শট নিয়ে চার বার লক্ষ্যে রাখতে সক্ষম হয় স্বাগতিকরা। বল দখলে পিছিয়ে থাকলেও আক্রমণে ঢের এগিয়ে ছিল ফ্রাঙ্কফুর্ট। ১৫ শটের সাতটি শট লক্ষ্যে রেখে তিনটি গোল আদায় করে জার্মান ক্লাবটি।

শুরুর চার মিনিটেই গোল পেয়ে যায় ফ্রাঙ্কফুর্ট। সফল স্পট কিকে ফিলিপ কোস্তিক এগিয়ে নেয় সফরকারীদের। ৩৬ মিনিটে রাফায়েল সান্তোসের গোলে ব্যবধান দ্বিগুণ করে ফ্রাঙ্কফুর্ট। ফিলিপ কোস্তিকের পাসে দারুণ গোল করেন কলোম্বিয়ান এই ফরোয়ার্ড। প্রথমার্ধে ফ্রাঙ্কফুর্টের পোস্টে মাত্র দুটি শট নেয় জাভির দল।

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালায় বার্সেলোনা। কিন্তু দরকারি গোলের দেখা পাচ্ছিল না। উলটো ৬৭ মিনিটে কোস্তিকের গোলে ব্যবধান ৩-০ করে ফেলে ফ্রাঙ্কফুর্ট। জার্মান ক্লাবটি যখন জয়ের সুবাস পাচ্ছিল তখন যোগ করা সময়ে দুই গোল করে ম্যাচ জমিয়ে তুলে বার্সেলোনা। কিন্তু ম্যাচের রেজাল্টে কোনো ছাপ ফেলাতে পারেনি। ৯১ মিনিটে বক্সের বাইরে থেকে সের্হিয়ো বুৎস্কেতের গোল ম্যাচে ফেরার আভাস দেয়ার পর মেম্ফিস ডিপাইয়ের পেনাল্টি গোল শুধু ব্যবধানই কমিয়েছে।

চ্যাম্পিয়নস লিগ থেকে ইউরোপার অবনমিত বার্সা শেষ ষোলোর প্রথম লেগে ঘরের মাঠে গোলশূন্য ড্র করে তুর্কি ক্লাব গালাতাসারাইয়ের সঙ্গে। তুরস্কে গিয়ে ফিরতি ম্যাচে ২-১ গোলে জিতে কোয়ার্টার ফাইনালে উঠে যায় লিওনেল মেসিকে ছাড়া প্রথম মৌসুম কাটানো বার্সেলোনা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।