Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ১৫ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

টিসিবি ট্রাকে মানুষের দীর্ঘসারি উন্নয়ন বুঝে না: মোস্তফা ভুইয়া

ঢাকা ব্যুরো
এপ্রিল ১৫, ২০২২ ৫:৫৬ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, অসাধু ব্যবসায়ী সিণ্ডিকেট রূপী জালিমদের পরিকল্পিত কারসাজিতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধির কারণে পবিত্র রমযানের মত মহিমান্বিত মাসেও রোজাদারদের মানবেতর জীবনযাপন করতে হবে। দ্রব্যমূল্যের অসহনীয় ঊর্ধ্বগতিতে দিশেহারা দেশের মধ্যবিত্ত শ্রেণী, বেঁচে থাকার তাগিদে আজ আত্মপরিচয় ভুলে টিসিবির ট্রাক থেকে স্বল্প মূল্যে পণ্য সংগ্রহে, নিম্নবিত্তের সাথে একই কাতারে দাড়িয়ে প্রতিযোগিতায় অবতীর্ণ হতে বাধ্য হচ্ছে। টিসিবির ট্রাকে অসহায় মানুষের দীর্ঘসারি সরকারের উন্নয়ন স্পর্স করে না। তারা উন্নয়ন বুঝে না।

শুক্রবার (১৫ এপ্রিল) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ঘনিষ্ট অনুসারী দলের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ভাষা সৈনিক আলহাজ্ব গোলাম সারওয়ার খানের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানর আয়োজিত স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রবীণ রাজনীতিক গোলাম সারওয়ার খান আজীবন মজলুম জননেতা মওলানা ভাসানীর অনুসারী ছিলেন। মুক্তিযদ্ধের চেতনা লালন করে শোষনমুক্ত সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠায় সংগ্রাম করে গেছেন। তার অবদান জাতি ও দল কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে। একজন সুদক্ষ ও প্রাজ্ঞ রাজনীতিবিদ হিসেবে দেশের রাজনীতিতেও তিনি ভূমিকা রেখেছন।

তিনি আরো বলেন, শুধু সফেদ পাঙ্জাবী-কাপড়-টুপি আর বাহারি ইফতারের মধ্যে রমযানের মহিমা ও পবিত্রতা সীমাবদ্ধ নয়। নিত্যপ্রয়োজনীয় পণ্যের অন্যায্য মূল্যবৃদ্ধির কারণে সাধারণ মানুষ দুঃখ-কষ্টে পতিত হলে তা শুধু রমযানের উদ্দেশ্য ও পবিত্রতাকেই কলুষিত করবে না বরং, এজন্য দায়ী বিবেকহীনদের সংযম ও সিয়াম সাধনাকেও পরম করুণাময়ের নিকট অগ্রহণযোগ্য করে দিতে পারে।

তিনি সরকারের নিকট, দ্রব্যমূল্য ঊর্ধ্বগতির কষাঘাতে জর্জরিত অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে, দেশব্যাপী রেশন ব্যবস্থা পুনর্প্রবর্তনের জোর দাবী জানান।

বাংলাদেশ ন্যাপ সাংগঠনিক সম্পাদক ও ঢাকা মহানগর ভারপ্রাপ্ত সভাপতি মো. কামাল ভুইয়া’র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব মো. মহসীন ভুইয়া, সাংগঠনিক সম্পাদক মিতা রহমান, ঢাকা মহানগর প্রচার সম্পাদক বাদল দাস, সম্পাদক হাবিবুর রহমান প্রমুখ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।