Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ১৫ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

যুক্তরাষ্ট্রে ফের মুসলিম প্রেসিডেন্ট দেখতে চান হিউস্টনের মেয়র

প্রতিনিধি, নিউ ইয়র্ক (যুক্তরাষ্ট্র)
এপ্রিল ১৫, ২০২২ ৬:০৪ অপরাহ্ণ
Link Copied!

যুক্তরাষ্ট্রে ফের মুসলিম প্রেসিডেন্ট দেখতে চান সিটি অব হিউস্টনের মেয়র সিলভেস্টার টার্নার। তিনি বলেন, ‘ওই সময় দূরে নয় যখন আমরা যুক্তরাষ্ট্রেও আবারও একজন মুসলিম প্রেসিডেন্ট দেখব।’ যুক্তরাষ্ট্রে এর আগে মুসলিম প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছিলেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।
মেয়র হিউস্টন সিলভেস্টার টার্নার আয়োজিত যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় হিউস্টনে ইফতার নৈশভোজ নগরীর বিখ্যাত বে সিটি ইভেন্ট সেন্টারে অনুষ্ঠিত হবে ১০ এপ্রিল। পার্টিতে হিউস্টনের মুসলিমদের পাশাপাশি অন্তত ৫০টি সংগঠনের দুই হাজার মানুষ অংশ নেন। তখনই উপস্থিত অতিথিদের উদ্দেশে তিনি এ কথা বলেন।
করোনাভাইরাস নিষেধাজ্ঞার কারণে গত বছর ড্রাইভ থ্রু-এর মাধ্যমে মানুষকে ইফতার ডিনারের বক্স দেওয়া হলেও এ বছর করোনা নিষেধাজ্ঞা প্রত্যাহার করায় ইফতার ডিনারটি ঐতিহ্যগতভাবে মুসলিমদের উপস্থিতেই অনুষ্ঠিত হয়।
হিউস্টন আবুধাবি, বাকু, বসরাহ, ইস্তাম্বুল এবং করাচি সিস্টার সিটি অ্যাসোসিয়েশন, আইএসজিএইচ, ইসমাইলি কাউন্সিল এবং বোহরা সম্প্রদায়সহ ৫০টিরও বেশি সংস্থাসহ মুসলিম পার্শ্ববর্তী শহরগুলি এই বছর ইফতার ডিনারে অংশ গ্রহন করে। হিউস্টন করাচি সিস্টার সিটি অ্যাসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষক এবং অয়েল টাইকুন জাভেদ আনোয়ার প্রতি বছর ইফতার ডিনার স্পনসর করে থাকেন।
ইফতার নৈশভোজের চূড়ান্ত আয়োজন পর্যালোচনার জন্য সমন্বয়ক মুহাম্মদ সাঈদ শেখের সভাপতিত্বে ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয় যেখানে বিভিন্ন কমিটি তাদের প্রতিবেদন পেশ করে। এই সপ্তাহের শুরুতে কমিটি বায়উ সিটি ইভেন্ট সেন্টারও পরিদর্শন করে এবং অনুষ্ঠানের আয়োজনে সন্তোষ প্রকাশ করে মিডিয়ার সাথে কথা বলেন সমন্বয়কারী মুহাম্মদ সাঈদ শেখ। তিনি বলেন যে ইফতার ডিনারের সমস্ত ব্যবস্থা সম্পন্ন হয়েছে।
সিলভেস্টার টার্নার বলেন, যুক্তরাষ্ট্র এখন পর্যন্ত এমন কোনো শহরকে বড় শহরের স্বীকৃতি দেয়নি, যেখানে মুসলিমদের কোনো প্রতিনিধিত্ব নেই। মুসলিমরা যুক্তরাষ্ট্রের অন্যতম অংশীদার। ওই সময় দূরে নয় যখন আমরা যুক্তরাষ্ট্রেও মুসলিম প্রেসিডেন্ট দেখব।
ইফতার পার্টি ও নৈশভোজে আমন্ত্রিত অতিথিরা আয়োজক কমিটিকে ধন্যবাদ জানান এবং এ সময় মার্কিন মুসলিমদের সেবার ভূয়সী প্রশংসা করেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।