Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ১৯ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

জিয়াকে অস্বীকার করে তারাই হচ্ছে পাকিস্তানের অনুচর: ফখরুল

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ১৯, ২০২২ ৪:৪২ অপরাহ্ণ
Link Copied!

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যারা জিয়াউর রহমানকে অস্বীকার করে তারা স্বাধীনতার বিরুদ্ধে, তারাই হচ্ছে পাকিস্তানের অনুচর।

মঙ্গলবার (১৯ এপ্রিল) গাজীপুর জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, তথ্যমন্ত্রী জিয়াউর রহমান সাহেবকে পাকিস্তানের অনুচর বলেন। কিন্তু এখন আপনারা যা করছেন তা পাকিস্তানের থেকে কোনো অংশে কম নয়, বরং বেশি করছেন। ১৯৭১ সালে পাকিস্তান যেভাবে গণতন্ত্রকে হত্যা করেছিল, মানুষকে হত্যা করেছিল। গণতন্ত্র, মানুষের অধিকার আর দুর্নীতিতে সয়লাব করে দিয়ে পাকিস্তানি হানাদার বাহিনীর চাইতেও কম নয় সরকাররের লোকেরা। প্রতিদিন খবরের কাগজ খুললেই শুধু দুর্নীতির চিত্র।

তিনি বলেন, গণতন্ত্রবিরোধী একটি সরকার জনগণের মাথার ওপর চেপে বসে আছে। সরকার, বিরোধীমতের কোনো সম্মেলন বা সভা করতে দেয় না। বেগম জিয়া গৃহে অন্তরীণ হয়ে আছে, সরকারের প্রতিহিংসার কারণে। বেগম জিয়াকে মিথ্যা মামলায় সাজা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, আন্তর্জাতিকভাবে এখন স্বীকৃত বেগম জিয়াকে অন্যায়ভাবে সাজানো মামলায় আটক করে রাখা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ মুখে বলে এক, আর কাজে করে আরেক। তারা মুখে গণতন্ত্রের কথা বললেও গণতন্ত্র ধ্বংসের কার্যকলাপে লিপ্ত।

সরকার যেসব স্থানে দুর্নীতি করছে এবং তা বিভিন্ন মাধ্যমে উঠে আসছে তার সঠিক তদন্ত ও বিচারের দাবি জানান মির্জা ফখরুল। তিনি বলেন, সব জায়গায় দুর্নীতি চলছে, আওয়ামী লীগের সবাই আঙ্গুল ফুলে কলাগাছ আর জনগণের ওপর দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি চাপিয়ে দিয়েছে ক্ষমতাসীনরা। বিএনপি দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছে। দুর্নীতির অভিযোগ আসা ব্যক্তিদের বিষয়ে দুদকে চিঠি দিয়েছে বিএনপি, আরও দেবে।

উত্তরা থেকে জয়দেবপুর বিআরটি প্রকল্প নিয়ে মির্জা ফখরুল বলেন, এ রাস্তা করতে প্রতি কিলোমিটার খরচ হয়েছে ২১৩ কোটি টাকা। পৃথিবীতে কোনো দেশ নেই যে, ১ কিলোমিটার রাস্তা করতে ২১৩ কোটি টাকা লাগে। সেই রাস্তার কোনো স্ট্রাকচার নেই, পরিকল্পনা নেই।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে ফখরুল বলেন, ভেদাভেদ ভুলে সরকারবিরোধী আন্দোলন করতে হবে। বিএনপির শত্রুরা দেশকে ধ্বংস করে দিয়েছে, তাদের পরাজিত করতে হবে। আওয়ামী লীগ বারবার চেষ্টা করেছে, এরশাদও চেয়েছে বিএনপিকে নির্মূল করতে। কিন্তু বিএনপি হলো ফিনিক্স পাখির মতো। বরাবর ধ্বংসস্তূপ থেকে জেগে ওঠে আকাশে উড়াল দেয় মানুষকে সঙ্গে নিয়ে।

গাজীপুর জেলা বিএনপির আহ্বায়ক ফজলুল হক মিলনের সভাপতিত্বে সম্মেলনে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- গাজীপুর জেলা বিএনপির সদস্য সচিব কাজী সাইয়েদুল আলম বাবুল, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মজিবুর রহমান, দলটির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, ঢাকা জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটু, কেন্দ্রীয় সহ শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, কেন্দ্রীয় সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বাচ্চু প্রমুখ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।