Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ২০ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

পাকিস্তানের নতুন পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রব্বানি খার

আন্তর্জাতিক ডেস্ক
এপ্রিল ২০, ২০২২ ১২:০৯ অপরাহ্ণ
Link Copied!

পাকিস্তানের নতুন মন্ত্রিসভায় ঠাঁই পেয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিনা রব্বানি খার। দেশটির প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের মন্ত্রিসভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেছেন তিনি।

আজ মঙ্গলবার (১৯ এপ্রিল) তিনি এই দায়িত্ব গ্রহণ করেন বলে অ্যাসেসিয়েটেড প্রেস পাকিস্তানের (এপিপি) এক প্রতিবেদনে বলা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ে তার নতুন দায়িত্বে যোগ দিতে দেওয়ার পর হিনা খারকে স্বাগত জানান দেশেটির পররাষ্ট্র সচিব সোহেল মাহমুদ ও ঊর্ধ্বতন কর্মকর্তারা।

হিনা রব্বানি খার পাকিস্তান পিপলস পার্টির সদস্য। এর আগে তিনি ফেব্রুয়ারি ২০১১ থেকে মার্চ ২০১৩ পর্যন্ত পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি দেশটির সর্বকনিষ্ঠ ব্যক্তি ও প্রথম নারী যিনি ওই পদে অধিষ্ঠিত ছিলেন।

গতকাল তার মন্ত্রিসভার সদস্যরা শপথ নিয়েছেন। ৩১ জন মন্ত্রী ও তিনজন প্রতিমন্ত্রী ছাড়াও প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে তিনজন শপথ নিয়েছেন।

নতুন মন্ত্রীদের কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন, তার পূর্ণাঙ্গ তালিকা এখনো প্রকাশিত হয়নি। তবে পাকিস্তানি বিভিন্ন গণমাধ্যমের খবরে কয়েকজনের মন্ত্রণালয়ের কথা জানানো হয়েছে। তাদের মধ্যে শাহবাজ শরিফের দল পিএমএল (এন) নেতা মরিয়ম আওরঙ্গজেব তথ্য ও আজম নাজির তারার আইনমন্ত্রী হয়েছেন। পিএমএলের (এন) আরেক নেতা আহসান ইকবালকে পরিকল্পনা ও উন্নয়নমন্ত্রী করা হয়েছে।

এছাড়া পিএমএল-এন নেতা রানা সানাউল্লাহকে স্বরাষ্ট্রমন্ত্রী, মিফতাহ ইসমাইলকে অর্থমন্ত্রী ও আইশা গউস পাশাকে অর্থ প্রতিমন্ত্রী করা হয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।