Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ২০ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

নিউমার্কেটে দোকানপাট খুলতে শুরু করেছে

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ২০, ২০২২ ৪:৫১ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যাবসায়ী-কর্মচারীদের সংঘাতের দেড় দিন বন্ধ থাকার পর নিউমার্কেটে দোকানপাট খুলতে শুরু করেছে। বুধবার সকাল গড়িয়ে বেলা হতেই থমথমে অবস্থা কেটে এই এলাকায় যানবাহন চলাচলও শুরু হয়েছে।

বুধবার দুপুরে নিউমার্কেট দোকান মালিক সমিতির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে দোকান খোলার সিদ্ধান্তের কথা জানান সভাপতি হেলাল উদ্দিন। সমিতির কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সোমবার দিবাগত রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘাত শুরু হয়। রাত পার হয়ে মঙ্গলবারও দিনভর সংঘর্ষ হয়। এতে নাহিদ নামে এক পথচারী কুরিয়ারকর্মী মারা যান। এছাড়া ১৫ সাংবাদিকসহ আহত হন ২০০।

এমন পরিস্থিতিতে প্রথমে দোকান খোলা হবে না জানালেও পরে নিউমার্কেট দোকান সমিতি পরিস্তিতি বিবেচনায় দোকান খোলার সিদ্ধান্তের কথা জানালো। তাদের এই ঘোষণার পরই অনেক দোকান খুলতে দেখা গেছে।

সংবাদ সম্মেলেন নিউমার্কেট দোকান সমিতির সভাপতি আমিনুল ইসলাম বলেন, ‘আমরা এখানে শান্তিপূর্ণ অবস্থান চাই। এই ঘটনা দুঃখজনক। সংঘর্ষে যারা হামলা চালিয়েছিলেন তারা কেউ আমাদের ব্যাবসায়ী নন।’

সরেজমিনে দেখা গেছে, নিউমার্কেট এলাকার সড়ক সকাল থেকেই শান্ত। বিবদমান কোনো পক্ষের উপস্থিতিই চোখে পড়েনি। সড়কে যান চলাচল করছে। এছাড়া বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।