Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ২০ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

পীরগঞ্জে চার পুলিশ সদস্য আহতের ঘটনায় ৪০০ জনের বিরুদ্ধে মামলা

জাহাঙ্গীর আলম,ঠাকুরগাঁও প্রতিনিধি
এপ্রিল ২০, ২০২২ ১০:১২ অপরাহ্ণ
Link Copied!

ঠাকুরগাঁও পীরগঞ্জ উপজেলায় মোটরসাইকেল চুরির সময় আব্দুর রাজ্জাক নামে এক পৌর কাউন্সিলর জনতার হাতে ধরা পরে। এসময় তাকে বিক্ষুদ্ধ জনতার গণধোলাইয়ের হাত থেকে উদ্ধার করতে গিয়ে ৪ পুলিশ সদস্য আহত হন। এঘটনায় পীরগঞ্জ থানায় অজ্ঞাত ৪০০ জনের নামে মামলা করেছে পুলিশ।
মঙ্গলবার (১৯ এপ্রিল) দিবাগত রাতে পীরগঞ্জ থানার উপ-পরিদর্শক সাধন চন্দ্র রায় বাদী হয়ে এ মামলা করেন।
অজ্ঞাতনামা এই মামলায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। তবে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।
বুধবার (২০ এপ্রিল) সকালে পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে, শনিবার (১৬ এপ্রিল) রাতে পীরগঞ্জ পৌর শহরের বায়তুল আনাম বেলায়েত জামে মসজিদ থেকে মোটরসাইকেল চুরি করে পালাচ্ছিলেন কাউন্সিলর আব্দুর রাজ্জাক। এ সময় স্থানীয় জনতা আব্দুর রাজ্জাককে আটক করে মারপিট শুরু করে। এ খবর আশেপাশে ছড়িয়ে পড়লে সেখানে মুহূর্তের মধ্যেই জমায়েত হন শত শত মানুষ। এতে এক পর্যায়ে বিক্ষুব্ধ জনতা আব্দুর রাজ্জাককে গণধোলাই দিতে থাকেন।
খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলিশসহ সেখানে গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। কিন্তু বিক্ষুব্ধ জনতা কথা না শুনে রাজ্জাককে তাদের হাতে তুলে দিতে শ্লোগান দিতে থাকেন এবং পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। এরপর পুলিশসহ রাজ্জাককে মসজিদের ভিতরে দীর্ঘক্ষণ অবরুদ্ধ করে রাখেন স্থানীয়রা। পরে সেখানে জমায়েত হওয়া জনতাকে ছত্রভঙ্গ করতে ১২ রাউন্ড রাবার বুলেট ছোড়ে পুলিশ। এরপর রাজ্জাককে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়।
এসময় জনতার ইটপাটকেলের আঘাতে আহত হয় ৪ পুলিশ সদস্য। পরে সরকারি কাজে বাধা ও পুলিশের ওপর হামলার অভিযোগে থানায় অজ্ঞাত ৪০০ জনের বিরুদ্ধে মামলা করে পুলিশ।
আটক হওয়া আব্দুর রাজ্জাক রানীশংকৈল পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। তিনি আন্তজেলা মোটরসাইকেল চোর দলের প্রধান। তার নামে বিভিন্ন থানায় মোটরসাইকেল চুরির ৪৫টি মামলা রয়েছে। রাজ্জাক রাণীশংকৈল উপজেলার ভান্ডারা গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে।
পীরগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর হোসেন জানান, আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে চুরির মামলা দায়ের করে রোববার (১৭ এপ্রিল) জেল হাজতে পাঠানো হয়েছে। তবে ৪০০ জনের বিরুদ্ধে মামলার ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। তবে তদন্ত চলছে, দ্রুত তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষীদের গ্রেফতার করা হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।