Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ২১ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

দীর্ঘ বৈঠকের পর খুলল নিউ মার্কেট

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ২১, ২০২২ ২:৫৩ অপরাহ্ণ
Link Copied!

রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষে দুই দিন বন্ধ থাকার পর খুলতে শুরু করেছে নিউমার্কেটের দোকান।

বুধবার মধ্যরাত থেকে ভোর পর্যন্ত দীর্ঘ বৈঠকের পর শিক্ষার্থী ও ব্যবসায়ী প্রতিনিধিরা সমঝোতায় পৌঁছালে নিউ মার্কেট খুলে দেয়ার সিদ্ধান্ত হওয়ার পর বৃহস্পতিবার সকাল থেকে মার্কেটের চারটি ফটকের মধ্যে তিনটি খুলে দেয়া হয়েছে।

নিউমার্কেটের নিরাপত্তাকর্মী নান্নু খান বলেন, ‘সোমবার রাতে নিউমার্কেটের ৪ নম্বর ফটক দিয়েই সংঘর্ষ শুরু হয়। চার নম্বর ফটক ভাঙা থাকায় সেটি মেরামতের পর খোলা হবে। এক, দুই ও তিন নম্বর ফটক খুলে দেয়া হয়েছে।’

ওয়েলকাম ও ক্যাপিটাল হোটেল নামে দুই খাবারের দোকানের কর্মচারীদের ঝামেলায় ঢাকা কলেজ ছাত্রলীগের কিছু কর্মী জড়িয়ে গেলে বিষয়টি বিরাট আকার ধারণ করেছিল সেই রাতে। নিউমার্কেট এলাকায় মঙ্গলবার সারাদিন সংঘর্ষ চলে। এসময় আহত হয় অর্ধ শতাধিক। আহতদের মধ্যে মঙ্গলবার ও বৃহস্পতিবার দুজনের মৃত্যু হয়।

নিউমার্কেটের পার্শ্ববর্তী মার্কেট এবং অন্য বিপণি বিতানগুলোও খুলতে শুরু করেছে। এখন ক্রেতাদের অপেক্ষায় রয়েছেন ব্যবসায়ীরা।

করোনা ভাইরাসের ধাক্কা সামলে এবারের ঈদে ভালো বেচা-কেনার আশায় ছিলেন ব্যবসায়ীরা,তার মধ্যেই এ সংঘর্ষ অনেককে ক্ষতির মুখে ফেলেছে। সোমবার মধ্যরাতে সংঘর্ষ শুরুর পর এ এলাকার সব দোকান বন্ধ হয়ে যায়। মঙ্গলবার সারাদিন সংঘর্ষের মধ্যে কোনো কোনো দোকানে হামলাও হয়। সায়েন্স ল্যাবরেটরি থেকে নিউ মার্কেট পর্যন্ত এলাকায় কয়েক ডজন মার্কেটে ১০ হাজারের মতো দোকান রয়েছে।

মালিক সমিতির নেতারা বুধবার বিকালে সংবাদ সম্মেলন করে দোকান খোলার ঘোষণা দেন। ওইদিন বলাকা ভবন, গাউছিয়া, চাঁদনী চকের কিছু দোকান খুলতেও শুরু করে। তবে বিকালে ঢাকা কলেজের ফটকের সামনে হাতবোমা বিস্ফোরণের পর আবার মার্কেট বন্ধ হয়ে যায়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।