Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ২২ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

উচ্চ শিক্ষার ক্ষেত্রে দৃষ্টিভঙ্গির পরিবর্তন ঘটাতে হবে–শেখ আফিল উদ্দিন এমপি

বার্তাকন্ঠ
এপ্রিল ২২, ২০২২ ৪:৫৭ অপরাহ্ণ
Link Copied!

বেনাপোল প্রতিনিধি।।

সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন,  উচ্চ শিক্ষার    ক্ষেত্রে দৃষ্টিভঙ্গির পরিবর্তন  ঘটাতে হবে। তিনি বলেন, শুধু সার্টিফিকেটের জন্য উচ্চ শিক্ষা নয়। উচ্চশিক্ষার মুল উদ্দেশ্য হবে গবেষণা, জ্ঞানচর্চা, নতুন জ্ঞান অনুসন্ধান।  আমাদের সমস্যাগুলো নিজেদের আবিষ্কৃত জ্ঞান ও প্রযুক্তির মাধ্যমে সমাধান করতে হবে।

বেনাপোলের সানরুফ হোটেলে বৃহস্পতিবার বিকেলে সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সম্মানিত সদস্য গনের মেধাবী পুত্র-কন্যাদের বৃত্তি প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, যা কিছু ভালো তাকে অন্তরে ধারণ এবং যা কিছু মন্দ তা পরিহার করে একজন আলোকিত ভালো মনমানসিকতা সম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। একজন শিক্ষার্থীকে সৎ, চরিত্রবান, নিষ্ঠাবান ও আলোকিত মানুষ রুপে প্রতিষ্ঠিত হতে হবে। শিক্ষক ও অভিভাবকদের এ কাজে শিক্ষার্থীদের মধ্যে উৎসাহ জাগ্রত করতে হবে।

আরো বলেন, বৃত্তি প্রদানের এই আয়োজন শিক্ষার্থীদের সামনের দিকে এগিয়ে যাওয়ার পথে অনুপ্রেরণা যোগাবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এই উন্নয়নের প্রধান একটি চালিকাশক্তি শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের জ্ঞান ও প্রযুক্তিতে সমৃদ্ধ হয়ে জাতীয় উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। এজন্য পড়াশুনার পাশাপাশি সহশিক্ষামূলক বিভিন্ন কর্মকান্ডে সম্পৃক্ত থেকে সৎ, দক্ষ ও আত্মপ্রত্যয়ী হয়ে গড়ে ওঠার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান, বেনাপোল বন্দরের ডাইরেক্টর মনিরুজ্জামান, ডেপৃুটি ডাইরেক্টর মামুন তরফদার, শার্শা  উপজেলা  আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ আনোয়ার আলী আনু, সিএন্ডএফ এজেন্টস এসোসিয়োশনের সভাপতি মফিজুর রহমান সজন, সাবেক সভাপতি আলহাজ শামসুর রহমান, বর্তমান সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা, দৈনিক স্পন্দন পত্রিকার নির্বাহী সম্পাদক মাহবুব আলম লাবলু, বেনাপোল প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব মহসিন মিলন,  গ্রামের  সংবাদ পত্রিকার সম্পাদক মুন্নাফ খোকন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, কোষাধ্যক্ষ ওয়াহিদুর রহমান ওহিদ, যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান সোহারাব হোসেন, উপজেলা বিএনপির সভাপতি সিএন্ডএফ এজেন্টস এসোসিয়োশনের নেতা খায়রুজ্জামান মধু, আবুল হাসান জহির, উপজেলা ছাত্রলীগের সাবেক সভপতি আব্দুর রহিম সরদার, বেনাপোল পৌর আওয়ামী লীগের সভাপতি হাজি এনামুল হক মুকুল, সাধারন সম্পাদক আলহাজ নাসির উদ্দিনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ। এ সময় শতাধিক শিক্ষার্থীকে সম্মাননাসহ বৃত্তি প্রদান করেন সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন।

যাদের সম্মাননা দেয়া হয়েছে তারা হলো, প্রাথমিক শিক্ষা সমাপনী (৫ম শ্রেণী) থেকে ২৮ জন শিক্ষার্থী জিপিএ ৫ প্রাপ্ত শওকত রহমান সিয়াম, মাহাফুজুর রহমান অর্ক, অমৃতা হক জান, সুমনা আক্তার যুথী, সামিয়া জামান, ইয়ানূর কবির, ফাবিহা লামিশা, অর্নব বিশ্বাষ (দেব) ।
জুনিয়র স্কুল সার্টিফিকেট (৮ম শ্রেণী) থেকে ২৭ জন শিক্ষার্থী জিপিএ ৫ পাওয়া নুসরাত ইয়াসমিন, আমিনুর রহমান নয়ন, ফুয়াদ আহমেদ, সামসুন নাহার হেনা,ফাতেমা বিনতে আজিজ ফাইজুন, মুনকাসির রহমান, তাসমিন তহুরা রাফা ।
এসএসসি / দাখিল থেকে ৪২ জন শিক্ষার্থী জিপিএ ৫ পাওয়া সাদিক রহমান, সুমিত আলম খান, সাবরিন সুলতানা, হাফিজা পারভিন প্রান্তি,রাহাত আহমেদ, খাদিজা খাতুন,  ইসতিয়াক আহমেদ, শারমিন শিলা ।
এইচ এস সি / আলিম থেকে ২২ জন শিক্ষার্থী জিপিএ ৫ পাওয়া আহম্মদ আকবর কাব্য, সাহাদ হোসেন, মাহফুজ আহমেদ, প্রজ্ঞাপন ধর, জান্নাতুল ফেরদাউস, ফাহিম আহমেদ । অনুষ্ঠানটির সার্বিক সঞ্চলনায় ছিলেন বেনাপোল প্রেসক্লাবের সভাপতি ও সিএন্ডএফ এজেন্টস এসোসিয়োশনের নেতা মহাসিন মিলন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।