Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ২৩ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

খুলনাসহ ৮ বিভাগে কালবৈশাখীর আভাস

বার্তাকণ্ঠ ডেস্ক
এপ্রিল ২৩, ২০২২ ২:৫৩ অপরাহ্ণ
Link Copied!

আজ শনিবার (২৩ এপ্রিল) খুলনাসহ দেশের আট বিভাগে কমবেশি ঝড়বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। পাশাপাশি রাতের তাপমাত্রা বাড়তে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, খুলনা, রাজশাহী, ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় ও রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়ার সঙ্গে বিজলি চমকানোসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

তিনি জানান, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আবহাওয়া অফিস জানায়, আজ থেকে সারা দেশে আবার তাপমাত্রার পারদ বাড়তে থাকবে। রাজধানীতে তাপমাত্রা ৪ ডিগ্রি বেড়ে ২৬-৩৭ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছাতে পারে। খুলনায় আজ তাপমাত্রা পৌঁছাতে পারে ৩৭ ডিগ্রিতে, বরিশালে তাপমাত্রা আজ বাড়তে পারে ২ ডিগ্রি। শুক্রবার দেশের সবো‌র্চ্চ তাপমাত্রা ছিলো চুয়াডাঙ্গা ও রাজশাহীতে ৩৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদফতরের কর্মকর্তা শাহনাজ সুলতানা বলেন, রাজধানী ঢাকাসহ, রাজশাহী, বগুড়া, পাবনা এসব এলাকায় কালবৈশাখীর সঙ্গে বৃষ্টি হয়েছে। বৃষ্টির কারণে তাপমাত্রা ৫ ডিগ্রি সেলসিয়াস কমে এসেছে। রাতেও এই তাপমাত্রা অব্যাহত থাকবে। আরো কয়েক দিন দেশের কোথাও কোথাও বৃষ্টির দেখা মিলবে। সঙ্গে কালবৈশাখীর আভাস রয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।