Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ২৪ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

বকশীগঞ্জে  নতুন ঘরে ঈদ করবে ২০টি  গৃহহীন পরিবার

Link Copied!

আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’ এ শ্লোগানে সারাদেশের ন্যায় বকশীগঞ্জে ৩য় পর্যায়ে জমিসহ স্থায়ী ঘর পাচ্ছে ২০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। নির্মাণকাজ শেষ পর্যায়ে থাকা এসব বাড়ি আগামী ২৬ এপ্রিল মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে  বকশীগঞ্জে ভূমিহীন ২০টি পরিবার ঈদ করার সুযোগ পাবে নিজেদের নতুন ঘরে।
রবিবার বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান লিজা  এক সংবাদ বিফিং এ জানান, নির্মাণাধীন তৃতীয় দফায় উপহারের বাড়িগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ এপ্রিল ভার্চুয়ালি উপকারভোগী পরিবারগুলোর মাঝে হস্তান্তর করবেন। তৃতীয় পর্যায়ে উপজেলার ২০ পরিবারকে বুঝিয়ে দেওয়া হবে নতুন বাড়ি। সেখানে বিদ্যুৎ সংযোগ ও সুপেয় পানির ব্যবস্থাও থাকবে। খাস জায়গায় স্থায়ী আধা পাকা বাড়ির মাধ্যমে ইতোপূর্বে দুই দফায় বকশীগঞ্জে  ১৯২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।এদিন বকশীগঞ্জে ২০ ভূমিহীন ও গৃহহীন পরিবার উঠবে উপহারের বাড়িতে।
নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা জানান, এবার বকশীগঞ্জ উপজেলার নিলক্ষয়া ইউনিয়নে ১০টি,বগারচর  ইউনিয়নে ৪টি,  ধানুয়াকামালপুরে ৫টি এবং বাট্টাজোর ইউনিয়নে ১টিসহ তৃতীয় পর্যায়ে ২০ পরিবার পাবে নতুন বাড়ি।
এসময়  উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার,  সহকারী কমিশনার(ভূমি) মাহবুব রহমান,থানার ওসি তরিকুল ইসলামসহ স্থানী সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।
বকশীগঞ্জের  উপকারভোগীরা জানান,তাদের এক টুকরো জায়গা ছিল না, যেখানে স্থায়ী বাড়ি নির্মাণ করবে, এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জায়গাসহ স্থায়ী পাকা বাড়ি নির্মাণ করে দেওয়ায়  তাদের পরিবারের সবাই খুশি।নির্মিত বাড়িগুলোতে রয়েছে দুটি শোয়াররুম একটি বারান্দা, সংযুক্ত বাথরুম ও রান্নাঘর। নিরাপদ পানির জন্য বসানো হয়েছে গভীর নলকূপ,দেয়া হয়েছে বিদ্যুত সংযোগ।
উপজেলা চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে সারাদেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোকে খাস জায়গায় স্থায়ী বাড়ি তৈরি করে দেওয়াটা পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।