Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ২৪ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

সকাল থেকে যাত্রী ও যানবাহনের চাপ শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে

শহিদ শেখ, মুন্সীগঞ্জ প্রতিনিধি
এপ্রিল ২৪, ২০২২ ৮:৩০ অপরাহ্ণ
Link Copied!

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ভোর সকাল থেকে বেলা বাড়ার সাথে সাথে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে।
দেশের দক্ষিণবঙ্গের প্রবেশদ্বার খ্যাত শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটের মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়াঘাটে স্বল্প সংখ্যক মাত্র ৭ টি ফেরিতে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে।

ঈদের মাত্র সপ্তাহখানেক আগে রোববার (২৪ এপ্রিল) ভোর থেকে শরু করে বেলা বাড়ার সাথে সাথে শিমুলিয়ায় যানবাহনের চাপ বাড়তে থাকে। সকাল থেকেই ফেরিতে পারাপারের অপেক্ষায় রয়েছে পন্যবাহী ট্রাকসহ ছোট বড় সব মিলিয়ে দুই শতাধিক যানবাহন।
তবে নৌরুট পারাপারের ক্ষেত্রে ফেরির তুলনায় লঞ্চে যাত্রীর আগ্রহ বেশি দেখা গেছে। এ নৌরুটে ছোট-বড় মিলিয়ে মাত্র সাতটি ফেরিতে যানবাহন পারাপার করা হচ্ছে।

বিআইডব্লিউটিএ’র শিমুলিয়া ঘাটের পরিবহন পরিদর্শক মো.সোলেমান জানান, ভোর সারে ৬ টা থেকে এ নৌরুটে ১৫৩টি স্পিড বোট ও ৮৩টি লঞ্চ চলাচল করছে। ফেরির সংখ্যা কম থাকায় লঞ্চেই বেশি সংখ্যক যাত্রী পারাপার হচ্ছে। স্পিট বোড চলাচল করবে সকাল ৬টা থেকে বিকাল ৬টা পর্যন্ত এবং লঞ্চ চলাচল করবে রাত ৮ টা পর্যন্ত।

বিআইডব্লিউটিসির শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বানিজ্য) জামাল হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, শিমুলিয়া ঘাটে যানবাহনের তেমন চাপ নেই। দক্ষিনবঙ্গের অন্যতম এ নৌরুটে ভোর সকাল থেকে ১ টি মিনি রো-রো ফেরি, ২ টি মিডিয়াম ও ২ টি ডাম্প ফেরিসহ সর্বমোট ৭ টি ফেরি চলাচল করছে। সকাল থেকে যানবাহনের চাপ ছিলো। তবে দুপুর নাগাদ চাপ কমে যাবে বলে আশা করছি।

বিআইডব্লিউটিসির শিমুলিয়াঘাটের উপ-মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম বলেন, ঘাটে যানবাহনের তেমন কোনো চাপ নেই। ফেরি পারাপার স্বাভাবিক রয়েছে। দিনের বেলায় শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে মোট ৭ টি ফেরি চলাচল করছে। তবে রাতের বেলায় দুই নৌরুটে মিলিয়ে সবেমাত্র ৪ টি ফেরি চলাচল করে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: