Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ২৫ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

জাতি অদ্ভুত এক দুঃসময় পার করছে: জেবেল গাণি

ঢাকা ব্যুরো
এপ্রিল ২৫, ২০২২ ২:৩৮ অপরাহ্ণ
Link Copied!

জাতি অদ্ভুত এক দুঃসময় পার করছে বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি বলেন, নতুন প্রজন্মের রাজনীতিবিমুখতা রাষ্ট্র ও সমাজের জন্য শুভ নয়। রাজনীতির প্রতি নতুন প্রজন্মের এই অনীহার অনেকটা দায় রাজনীতিবিদদেরও আছে।

সোমবার (২৫ এপ্রিল) গুলাশানের চেয়ারম্যানের কার্যালয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ নীলফামারী জেলা নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান প্রজন্মের দুর্ভাগ্য রাজনীতির জগতে তাদের এখন কোনো রোল মডেল নেই। আদর্শিক রাজনীতি এখন নির্বাসিত। দেশবাসীর কল্যাণ চিন্তার কোনো লেশ নেই আমাদের রাজনীতিকদের ক্ষমতার মসনদে পৌঁছার দৌড়ে। তার মধ্যে আমাদের নেতানেত্রীরা যেভাবে নিজেদের উন্মোচিত করছেন নতুন প্রজন্মের সামনে তাতে এই ভবিষ্যতের কান্ডরিরা কী শিক্ষা পাবে তা ভেবে শঙ্কিত জাতি।

তিনি আরো বলেন, রাজনীতি অনেকদিন ধরেই রাজনীতিবিদদের নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। রাজনীতি এখন ব্যবসায়ী, মাস্তান, চাঁদাবাজ আর দুর্বৃত্তদের দখলে। রাজনীতিকে পরিচ্ছন্ন করার বদলে আমরা পরিত্যক্ত করে ফেলেছি। অথচ আমাদের স্বাধীনতা, অগ্রগতি, উন্নতি সবটাই এসেছে রাজনীতির হাত ধরে, রাজনীতিবিদদের নেতৃত্বে।

তিনি বলেন, শুরুতে যে রাজনীতি বিমুখতা, সে ভয়ংকর প্রবণতা থেকে বেরিয়ে আসতে হবে। নীতিনির্ধারণের দায়িত্ব কিন্তু রাজনীতিবিদদেরই। তাই আমাদের সবাইকে মিলে রাজনীতিকে দুর্বৃত্তমুক্ত করতে হবে, পরিচ্ছন্ন করতে হবে। রাজনীতিকে দূরে ঠেলে দেওয়া যাবে না, দুর্বৃত্তদের কাছে লিজ দেওয়া যাবে না। কারণ রাজনীতিই আমাদের ভাগ্য নিয়ন্ত্রণ করে, রাজনীতিই আমাদের শেষ ভরসা।

এসমসয় আরো উপস্থিত ছিলেন এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, প্রেসিডিয়াম সদস্য ব্যারিষ্টার মশিউর রহমান গানি, নীলফামারী জেলা নেতা আবদুর রহমান, আবদুল মান্নান মাষ্টার প্রমুখ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।