Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ২৫ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

আশ্রয়ণ প্রকল্পের তিন সুবিধাভোগীকে পেটালেন ইউপি চেয়ারম্যান

মোস্তাফিজুর রহমান, লালমনিরহাট 
এপ্রিল ২৫, ২০২২ ৪:৩৪ অপরাহ্ণ
Link Copied!

জেলার হাতীবান্ধা উপজেলার সানিয়াজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম তালুকদারের বিরুদ্ধে আশ্রয়ণ প্রকল্পের ৩ সুবিধাভোগীকে মারধরের অভিযোগ উঠেছে। মারধরের শিকার সোনা মিয়া ও চাঁন মিয়া নামে দুই ব্যক্তি রোববার হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন। মারধরের পাশাপাশি তাদের আশ্রয়ণ প্রকল্পের ঘর থেকে বের করে দেয়ারও হুমকি দেয়া হয়েছে বলে ওই অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে।
প্রাপ্ত অভিযোগ সুত্রে জানা যায়, ওই ইউনিয়নের নিজ সেখ সুন্দর আশ্রয়ণ প্রকল্পে মাননীয় প্রধানমন্ত্রীর ঘর উপহার পেয়ে ১২৫টি পরিবার বসবাস করে আসছেন। আশ্রয়ণ প্রকল্প নিমার্ণের শুরু থেকে ওই জমি গুলো নিজের দাবী করে নির্মাণ কাজে বাঁধাসহ আদালতের আশ্রয় গ্রহন করেন আবুল হাসেম তালুকদার। গত বুধবার মধ্য রাতে সানিয়াজান ইউনিয়ন চেয়ারম্যান আবু হাসেম তালুকদারসহ কয়েকজন ওই আশ্রয়ণ প্রকল্পে গিয়ে সোনা মিয়া ও চাঁন মিয়াসহ তিনজনকে মারধর করেন।
সোনা মিয়া ও চাঁন মিয়ার অভিযোগ, ইউনিয়ন চেয়ারম্যান আবুল হাসেম তালুকদার ও তার ভাতিজা হৃদয় তালুকদারসহ কয়েকজন তাদের মারধর করে আশ্রয়ন প্রকল্পের জমি নিজের দাবী করে ঘর ছেড়ে চলে যাওয়ার হুমকি প্রদান করেন। তারা আরো জানান, চেয়ারম্যানের লোকজনের হুমকিতে তারা এখন আশ্রয়ণ প্রকল্পে নিজের ঘরেই থাকতে পারছে না।
এ বিষয়ে সানিয়াজান ইউনিয়ন চেয়ারম্যান আবুল হাসেম তালুকদার জানান, আমার নাম বলে সোনা মিয়া ও চাঁন মিয়া ১০ টাকা করে চাঁদা আদায় করেছে। তা আমি শুনতে পেয়ে সেখানে গিয়ে তাদের চর থাপ্পর দিয়েছি।
হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজির হোসেন বলেন, আশ্রয়ণ প্রকল্পের দুই সুবিধাভোগী ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে একটি অভিযোগ করেছেন। আমি সরেজমিন তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।
লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, ইতোমধ্যে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।