Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ২৭ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

টানা তৃতীয় মেয়াদে অবসর সুবিধা বোর্ডের সচিব অধ্যক্ষ শরীফ আহমদ সাদী 

সাজ্জাদ হোসেন হৃদয় - কিশোরগঞ্জ
এপ্রিল ২৭, ২০২২ ৩:১০ অপরাহ্ণ
Link Copied!

বেসরকারি শিক্ষক কর্মচারি অবসর সুবিধা বোর্ড এবং কল্যাণ ট্রাস্টে সদস্য সচিব হিসেবে টানা তৃতীয় মেয়াদে পুনর্নিয়োগ পেয়েছেন সৈয়দ আশরাফুল ইসলাম পৌর মহিলা কলেজ অধ্যক্ষ শরীফ আহমদ সাদী। বুধবার (২৭ এপ্রিল) অবসর বোর্ড ও কল্যাণ ট্রাস্ট পুনর্গঠন করে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।
শিক্ষক নেতা অধ্যক্ষ শরীফ আহমদ সাদী কিশোরগঞ্জে স্বচ্ছ রাজনীতিবিদ হিসেবে সুপরিচিত। তিনি অবসর সুবিধা বোর্ডের সদস্য সচিব হিসেবে ৩য় দফায় নিয়োগ পেয়েছেন। এর আগে তিনি দুই দফায় ৬ বছরের জন্য এই দায়িত্ব পালন করেছেন। গত ২০১৬ সালে বোর্ডের দায়িত্ব গ্রহণের পর শিক্ষক কর্মচারী অবসর সুবিধা বোর্ড ডিজিটাইজেলেশন করাছেন। অবসর গ্রহণের দুই বছর দশ মাসের মধ্যে পেনশনের সমুদয় টাকা পাওয়ার ব্যবস্থা করেছেন। অতীতের হয়রানি ও ঘুষ-দুর্নীতি মুক্ত অবসর সুবিধা বোর্ড গঠন করে বেসরকারি শিক্ষক কর্মচারিদের আস্থা ফিরিয়ে এনেছেন।
শিক্ষক নেতা অধ্যক্ষ শরীফ সাদী এক প্রতিক্রিয়ায় বলেন, আমি শিক্ষক পরিবারের সন্তান। আবার বাবা আশরাফুদ্দীন মাস্টার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সময়ে কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ছিলেন। স্কুলে নিয়মিত পাঠদান করেছেন সংসদ সদস্য হয়েও, ছিলেন জেলা শিক্ষক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি। শিক্ষকের সন্তান ও একজন শিক্ষক হিসেবে অবসর সুবিধা বোর্ডে এসে শিক্ষকদের যেন হয়রানি হতে না হয় সেই ব্যবস্থাই করে যাব। আমি চাই, শিক্ষকরা যেন অবসর সুবিধার পেছনে না ঘোরেন। অবসর বোর্ডই শিক্ষকদের খবর রেখে তাদের টাকা পৌঁছে দেবে।
অধ্যক্ষ শরীফ আহমেদ সাদী এই পদে নিয়োগ প্রদানের জন্য রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এদিকে প্রজ্ঞাপন জারির পরেই কিশোরগঞ্জের রাজনৈতিক অঙ্গনসহ সর্বত্রই আলোচনার কেন্দ্রবিন্দুতে অধ্যক্ষ শরীফ সাদী। সৈয়দ আশরাফুল ইসলাম পৌর মহিলা কলেজের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও রাজনৈতিক অনুসারীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।