Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ২৭ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

যশোর আদালতে ২১ জনকে আসামি করে দ্রুত বিচার আইনে মামলা

প্রতিনিধি, যশোর
এপ্রিল ২৭, ২০২২ ১০:০০ অপরাহ্ণ
Link Copied!

মণিরামপুরের রাজগঞ্জ বাজারের একটি  দ্বিতল  ভবন ভাঙ্গার অভিযোগে ২১ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে যশোর আদালতে মামলা হয়েছে।
বুধবার মণিরামপুরের হানুয়ার গ্রামের মৃত নুরুল হক বিশ্বাসের ছেলে যশোর উপশহর বি-ব্লকের বাসিন্দা আমিরুল হক বাদী হয়ে এ মামলা করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম অভিযোগটি গ্রহণ করে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন মণিরামপুর থানার ওসিকে। বিষয়টি নিশ্চিত করেছন আইনজীবী কাজী ফরিদুল ইসলাম।
আসামিরা হলেন, মণিরামপুরের মনোহরপুর গ্রামের আব্দুল লতিফ, সোহেল রানা, শিমুল, আব্দুল গাফ্ফার, রনি ঘোষ, আব্দুস সামাদ, রবিউল ইসলাম, হানুয়ার গ্রামের নওশের আলী, আকবর আলীম, আলীম, সুমন, জাকির হোসেন, আলমগীর হোসেন, জিয়ার, মিলন হোসেন, শরিফুল ইসলাম, বনিকপাড়ার শাহিন, কলেজ পাড়ার সজল, ঝাঁপা গ্রামের জালাল উদ্দিন, মোবারকপুর গ্রামের রাশেদ আলী ও খালিয়া গ্রামের হারিয়াল।
মামলার অভিযোগে বাদী উল্লেখ করেন, তার বৈধ মালিকানাধীন সম্পত্তি রাজগঞ্জ বাজারে দ্বিতল ভবনসহ হক মার্কেট । দীর্ঘদিন ধরে আসামিরা এ জমি ও ভবন দখলের ষড়যন্ত্র করে আসছিল। আসামি আব্দুল লতিফের হুকুমে সোহেল রানা ও শিমুলের নেতৃত্ব আসামিরা গত ১৩ মার্চ দুপুরে ভাড়াটিয়াদের অস্ত্রের ভয় দেখিয়ে তাড়িয়ে দিয়ে ভাংচুর শুরু করে। দুপুরে আমিরুর হক সংবাদ পেয়ে মার্কেটের সামনে দেখেন ভবনের অধিকাংশ দোকান ভাংচুর করা হয়েছে। এদিন রাতে আসামিরা আবারও ভবনের বাকি অংশ ভাংচুর শুরু করে ভোর রাত পর্যন্ত। এরপর পর্যায়ক্রমে আসামিরা ১৯ মার্চ পর্যন্ত মার্কেটের দ্বিতল ভবন ভেঙ্গে মাটির সাথে মিশিয়ে দেয়। এরমধ্যে আসমিরা ট্রলিতে করে ইট, শুরকি, গ্রীল, জানালা, রড, আসবাবপত্র নিয়ে যায়। এতে প্রায় সাড়ে ৪৩ লাখ টাকার ক্ষতি হয়েছে আমিরুল হকের। ভাংচুরের সময় ভাড়াটিয়া বাধা দিলে আসামিরা খুন জখমের হুমকি দেয় বলে মামলায় উল্লেখ করা হয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।