Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ২৮ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

দেশ আজ কঠিন ক্রান্তিকাল অতিক্রম করছে- ডা. শাহাদাত

ইসমাইল ইমন, চট্টগ্রাম মহানগর প্রতিনিধি
এপ্রিল ২৮, ২০২২ ১১:২৯ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন,মানবাধিকার ও আইনের শাসনের অভাবে দেশে আজ কঠিন ক্রান্তিকাল অতিক্রম করছে। বিচার বিভাগের স্বাধীনতা নেই।আইনের শাসন নেই। যার কারণে আইনশৃঙ্খলা বাহিনী বিচারবহির্ভূত কাজ করেও কোনো জবাবদিহিতা নেই। সাম্প্রতিক সময়ে ঢাকা নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ ছাত্রলীগ সন্ত্রাসী কার্যক্রম ও নৈরাজ্য চালিয়েছে। যা ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় সন্ত্রাসীদের নাম উঠে এসেছে। তারপরেও আইনশৃঙ্খলা বাহিনী সন্ত্রাসীদের গ্রেফতার না করে ঘটনার সাথে সম্পৃক্ত নয় বিএনপি’র নেতা মকবুলসহ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে গ্রেপ্তার করে হয়রানি করছে। বর্তমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সারা দেশব্যাপী যখন সাধারণ মানুষ রাস্তায় নামছে তখনই সরকার এই নাটক মঞ্চস্থ করেছে। অনতিবিলম্বে ঘটনার সাথে জড়িত চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনলে প্রকৃত মদদ দাতার নাম উন্মোচিত হবে।
তিনি আজ ২৮ এপ্রিল, বৃহস্পতিবার, বিকালে, চট্টগ্রাম প্রেসক্লাবে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে আন্দোলন-সংগ্রামে নিহত, আহত ও নির্যাতিত পরিবারের মাঝে তারেক রহমানের পক্ষে ঈদ উপহার বিতরণকালে উপরোক্ত কথাগুলো বলেন।
ডা. শাহাদাত হোসেন আরো বলেন, ভোটাধিকার রক্ষার আন্দোলনে রাজপথে আন্দোলন সংগ্রামে যারা নিহত ও আহত এবং নির্যাতিত হয়েছেন, আজ আমরা তাদের পরিবারের চেহারার দিকে তাকাতে পারিনা। মানুষের ভোটের অধিকার রক্ষার জন্য কেউ হারিয়েছে তার স্বামীকে, কেউ হারিয়েছে তার বাবাকে, কেউ হারিয়েছে তার পুত্র সন্তানকে।আজ পরিবারগুলো খুব অসহায় ভাবে দিন কাটাচ্ছে। আমরা শুধু তাদেরকে সান্ত্বনা দিয়ে তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করছি। যারা মৃত্যুবরণ করেছে মহান আল্লাহ তাআলার দরবারে তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।
মোহাম্মদ জসিম উদ্দিনের সভাপতিত্বে নগর স্বেচ্ছাসেবকদলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মনিরুল ইসলাম ইউসুফ, নগর বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য কামরুল ইসলাম, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল নেতা আরিফ মেহেদী, নগর যুবদলের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশা, কোতয়ালী থানা যুবদলের আহবায়ক নূর হোসেন নূর, নগর ছাত্রদল নেতা সামিয়াত আমিন জিসান, কোতোয়ালী থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এন মোহাম্মাদ রিমন,সদস্য সচিব সোনা মানিক প্রমুখ ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।