Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ২৯ এপ্রিল ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

রাজবাড়ীতে বাগীশিক-এর শ্রী শ্রী গীতা শিক্ষা কেন্দ্রের শুভ উদ্বোধন  

রাজবাড়ী প্রতিনিধি
এপ্রিল ২৯, ২০২২ ১১:৫৯ অপরাহ্ণ
Link Copied!

“শ্রী শ্রী গীতার আলো, ঘরে ঘরে জ্বালো” এই স্লোগানকে সামনে রেখে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুরে শুভ উদ্বোধন হলো বাগীশিক পরিচালিত মন্দির ভিত্তিক শ্রী শ্রী গীতা শিক্ষা কেন্দ্র।
বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) রাজবাড়ী জেলা শাখার আয়োজনে বহরপুর সার্বজনীন কালীমন্দির কমিটির সার্বিক ব্যবস্থাপনায়  শুক্রবার (২৯এপ্রিল) সকাল ১০টায় মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অনুপ কুমার সরকার (চাঁদু)।
বিপ্লব কুমার পালের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) রাজবাড়ী জেলা শাখার সভাপতি সুরজিৎ চক্রবর্তী।
এছাড়া উপস্থিত ছিলেন বাগীশিক রাজবাড়ী জেলা শাখার সাধারণ সম্পাদক উত্তম কুমার গোস্বামী, সহ-সাধারণ সম্পাদক সৌমিত্র শীল চন্দন, শিক্ষা বিষয়ক সম্পাদক অনুপ কুমার দাস, সহ-ত্রাণ বিষয়ক সম্পাদক সঞ্জয় ভৌমিক, বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) রাজবাড়ী সদর উপজেলা শাখার সভাপতি কমল সরকার,বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বালিয়াকান্দি উপজেলা শাখার সভাপতি রামগোপাল চট্টপাধ্যায় ও সাধারণ সম্পাদক নিতীশ কুমার মন্ডল, বাংলাদেশ ব্রাহ্মন সংসদ বালিয়াকান্দি উপজেলা শাখার সভাপতি তাপস কুমার চক্রবর্তী ও কোষাধ্যক্ষ সঞ্জীব গোস্বামী, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ বালিয়াকান্দি উপজেলা শাখার সভাপতি সুজয় কুমার পাল ও সাধারণ সম্পাদক রতন চৌধুরী, রনজিত কুমার পাল, সনজিত কুমার দাস প্রমুখ।
সকলের বক্তব্যের মধ্য দিয়ে বহরপুর সার্বজনীন কালীমন্দিরে এখন থেকে সপ্তাহে একদিন (প্রতি শুক্রবার) নির্ধারিত সময়ে প্রথমত শিশুদের পরবর্তীতে সকল বয়সের ইচ্ছুক সনাতন ধর্মাবলম্বীদের গীতাশিক্ষা প্রদান করা হবে।
বাগীশিক রাজবাড়ী জেলা শাখার সভাপতি সুরজিৎ চক্রবর্তী বলেন, জেলার প্রতিটি উপজেলা,ইউনিয়ন পর্যায়ে কমিটি গঠন পূর্বক প্রতিটি ইউনিয়নের সম্ভব্য সকল মন্দিরে শ্রী শ্রী গীতা শিক্ষা কেন্দ্র স্থাপন করা হবে। এই কার্যক্রমে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।
বাগীশিক পরিচালিত জেলার প্রথম শ্রী শ্রী গীতা শিক্ষা কেন্দ্র বহরপুরে প্রতিষ্ঠার পর পর্যায়ক্রমে প্রতিটি ইউনিয়নের বিভিন্ন মন্দিরে একার্যক্রম অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন বাগীশিক রাজবাড়ী জেলা শাখার সাধারণ সম্পাদক উত্তম কুমার গোস্বামী।
উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রামগোপাল চট্টপাধ্যায় এই মহতী উদ্যোগের সাধুবাদ জানিয়ে এই কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।
উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সুজয় কুমার পাল বলেন,উপজেলার বিভিন্ন মন্দিরে শ্রী শ্রী গীতা শিক্ষা কেন্দ্র স্থাপন করার জন্য তার পক্ষ থেকে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।
উদ্বোধনী অনুষ্ঠানে উল্লেখযোগ্য ছিল শিশুদের শ্রী শ্রী গীতা পাঠ প্রতিযোগিতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।