Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ২ মে ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

উপমহাদেশের বৃহত্তর ঈদের জামাত আয়োজনে প্রস্তুত শোলাকিয়া ঈদগাহ ময়দান

সাজ্জাদ হোসেন হৃদয় - কিশোরগঞ্জ
মে ২, ২০২২ ১১:০৬ অপরাহ্ণ
Link Copied!

উপমহাদেশের বৃহত্তর ঈদের জামাতের জন্য প্রস্তুত কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দান। করোনা মহামারির কারনে ২ বছর পরে এবার ১৯৫ তম ঈদের জামাত অনুষ্ঠিত হবে শোলাকিয়ায়। ঈদের জামাতকে ঘিরে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। চার স্তরের শ্রেণীর নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে শোলাকিয়া ঈদগা ময়দান ও আশপাশের এলাকা।
জেলা প্রশাসন থেকে জানানো হয়েছে, ঈদের জামাত শুরু হবে সকাল ১০ ঘটিকার সময়। এতে ইমামতির দায়িত্ব পালন করবেন বাংলাদেশ ইসলাহুল মুসলেমিন পরিষদের চেয়ারম্যান মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। মাঠে শুধুমাত্র নিয়ে আসা যাবে জায়নামাজ ও মাস্ক। মোবাইল ফোন এবং ছাতা না আনতে জেলা প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। এরই মধ্যে জামাত আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন শেষে পুরোপুরি প্রস্তুত রয়েছে শোলাকিয়া ঈদগাহ ময়দান।
শোলাকিয়া ঈদগাহ ময়দানে জামাতে অংশগ্রহণ করার জন্য ঈদের দিন সকালে কিশোরগঞ্জ-ময়মনসিংহ ও ভৈরব-কিশোরগঞ্জ রোডে শোলাকিয়া এক্সপ্রেস নামে দুটি স্পেশাল ট্রেন চলাচল করবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। এদিকে ঈদগা মাঠের নিরাপত্তা বিষয়ে জেলা পুলিশ সুপার মোঃ মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) জানান, নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে শোলাকিয়া ঈদগাহ মাঠ। মাঠে সুষ্ঠুভাবে জামাত সম্পন্ন করতে বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও বাড়তি পুলিশ মোতায়ন করা হবে। চার স্তরের নিরাপত্তা বলয়ের মধ্যে থাকছে ৪টি ড্রোন ক্যামেরা, বাইনোকুলার সহ ৫ প্লাটুন বিজিবি, র‌্যাব, পুলিশসহ অন্যান্য গোয়েন্দা বাহিনীর নজরদারির আওতায় থাকবে শোলাকিয়া ময়দান।
এছাড়াও ৬টি ওয়াচ টাওয়ার এবং সিসি ক্যামেরা দ্বারা ঈদগা মাঠ ও আশপাশের এলাকা সার্বক্ষণিক মনিটরিং করা হবে। পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে। মাঠে দুই ইউনিটের ফায়ার ব্রিগেড, ৬টি অ্যাম্বুলেন্সসহ মেডিকেল টিম, বোম্ব ডিসপোজাল ইউনিটসহ মোতায়েন থাকবে পুলিশের কুইক রেস্পন্স টিম।
বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।