Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ৫ মে ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

৬ দিন পর বেনাপোলে আমদানি-রপ্তানি শুরু

ইমরান হোসেন আশা, বেনাপোল
মে ৫, ২০২২ ৫:২১ অপরাহ্ণ
Link Copied!

টানা ৬ দিন বন্ধের পর আজ বৃহষ্পতিবার সকাল থেকে বেনাপোল- পেট্রাপোল বন্দর দিয়ে দু‘দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু হয়েছে।
ঈদুল ফিতরের ছুটি, সরকারি ছুটি ও সাপ্তাহিক ছুটি সব মিলিয়ে এবার ২৯ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত সরকারি ছুটি থাকায় টানা ৬ দিন বন্ধের কবলে পড়ে দেশের সর্ববৃহৎ বেনাপোল স্থল বন্দর।
বৃহষ্পতিবার (০৫ মে) অফিস খোলা থাকলেও বন্দর সংশ্লিষ্ট কাজে তেমন কাউকে দেখা যায়নি। কাস্টমস ও বন্দরের কিছু কর্মকর্তা-কর্মচারি উপস্থিত থাকলেও ব্যবসায়ী না থাকায় তেমন কোন কাজ হচ্ছেনা। তবে কাস্টমস কমিশনারসহ অনেকে অফিস করেছেন। দু‘দেশের মধ্যে যাত্রী পারাপারের জন্য বেনাপোল আন্তজার্তিক চেকপোষ্ট স্বাভাবিক আছে।
আজ সকাল থেকে দু‘দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু হলেও তা চলছে ধীর গতিতে। সকাল থেকে ২ টা পর্যন্ত ৯৮ ট্রাক পণ্য বেনাপোল বন্দরে প্রবেশ করেছে।
বেনাপোল সিএন্ডএফ এজেন্ট ষ্টাফ এসোসিয়েশনের সাধারন সম্পাদক সাজেদুর রহমান জানান,  ২৯ এপ্রিল থেকে ৪ মে ঈদুল ফিতর ও সাপ্তাহিক ছুটির কারনে বেনাপোল বন্দর দিয়ে বন্ধ ছিল আমদানি-রপ্তানি বাণিজ্যসহ বন্দর ও কাস্টমসের সকল কার্যক্রম। আজ ৫ মে বৃহষ্পতিবার আমদানি-রপ্তানি সচল হলেও সকল স্টাফরা কাজে যোগ না দেয়ায় ধীর গতিতে চলছে সকল কার্যক্রম। তবে আগামী রোববার থেকে কার্যক্রম পুরোদমে চালু হবে।
বেনাপোল সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ী সমিতিরি সাধারন সম্পাদক এমদাদুল হক লতা জানান, টানা ছুটির পর আজ ৫ মে বৃহষ্পতিবার একদিন অফিস খোলা রয়েছে। কাস্টমস ও বন্দরের অনেক অফিসার বৃহষ্পতিবারও ছুটি নিয়েছেন। আজ প্রথম দিনে কাস্টমস ও বন্দরের কেউ কেউ অফিস করেছেন। ছুটির আগে শুল্কায়ন করা ফাইল গুলি আজ বন্দর থেকে খালাশ হবে।
বেনাপোল চেকপোষ্ট কাস্টমস কার্গো রাজস্ব অফিসার গোলাম মোস্তফা সিকদার জানান, ঈদুল ফিতর ও সাপ্তাহিক ছুটির পর আজ ৫ মে সকাল  থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বাণিজ্য চালু হয়েছে।
বেনাপোল স্থলবন্দরের উপ পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার জানান, ঈদুল ফিতর ও সাপ্তাহিক ছুটির পর আজ ৫ মে সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বাণিজ্য সচল হয়েছে। বন্দর খোলা রেখে পণ্য লোড আনলোডসহ সকল কার্যক্রম চলছে। তবে ধীর গতিতে। সকাল থেকে ২টা পর্যন্ত ৯৮ ট্রাক পণ্য বেনাপোল বন্দরে প্রবেশ করেছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: