Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ৯ মে ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট, প্রতি মিনিটের ভাড়া ২ লাখ ৩৫ হাজার মার্কিন ডলার

নোমান ইবনে সাবিত (বিপি), নিউ ইয়ির্ক
মে ৯, ২০২২ ১১:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শুক্রবার যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে হয়ে গেল ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’। গত ৬ মে (শুক্রবার) সন্ধ্যা ৮টা থেকে রাত ১১টা পর্যন্ত মাত্র ৩ ঘন্টার এ কনসার্টের জন্য সরকারের আইসিটি মন্ত্রণালয়কে ম্যাডিসন স্কয়ার গার্ডেনে প্রতি মিনিটের জন্য ভাড়া গুনতে হচ্ছে ২ হাজার ৭ শত ৭৮ মার্কিন ডলার বা (বাংলাদেশি মুদ্রায় ২ লাখ ৩৫ হাজার টাকা)। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।
ডেডস্পিনের দেওয়া তথ্যানুসারে, বর্তমান সময় ম্যাডিসন স্কয়ার গার্ডেনর কনসার্ট ভ্যেনুর ভাড়া ৫ লাখ মার্কিন ডলার বা (বর্তমান বাংলাদেশি মুদ্রায় ৪ কোটি ৩২ লাখ ২০ হাজার টাকা)। ২০০৬ সালে একই কনসার্ট ভ্যেনুর ভাড়া ছিল ৪ লাখ মার্কিন ডলার বা (বর্তমান বাংলাদেশি মুদ্রায় ৩ কোটি ৪৫ লাখ ৭৬ হাজার টাকা)। গত ৬ মে (শুক্রবার) মাত্র ৩ ঘন্টার গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্টের জন্য সরকারের আইসিটি মন্ত্রণালয় বা আয়োজককে ভাড়া গুনতে হচ্ছে প্রায় ৫ লাখ মার্কিন ডলার (বর্তমান বাংলাদেশি মুদ্রায় ৪ কোটি ৩২ লাখ ২০ হাজার টাকা।) সেই হিসেব অনুযায়ী ম্যাডিসন স্কয়ার গার্ডেনে প্রতি মিনিটের জন্য ভাড়া বাবদ গুনতে হচ্ছে ২ হাজার ৭ শত ৭৮ মার্কিন ডলার বা (বাংলাদেশি মুদ্রায় ২ লাখ ৩৫ হাজার টাকা)।
অপর দিকে, ম্যাডিসন স্কোয়ার গার্ডেনের কনসার্ট ভ্যেনুর আসন সংখ্যা ২০ হাজার ৭ শত ৮৯টি। আসন প্রতি আসনের ভাড়ার মূল্য পড়েছে ২৪ দশমিক ৫ মার্কিন ডলার বা (বর্তমান বাংলাদেশি মুদ্রায় ২ হাজার ৭৯ টাকা)। গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্টে প্রবেশের জন্য ৫০ ডলার থেকে ৪০০ ডলার পর্যন্ত টিকেটের মূল্য নির্ধারন করা হয়েছিল। বিনা মূল্যের টিকেটের পরিমান বাদ দিয়ে বিক্রিত ১৮ হাজার টিকেটে গড়ে ১০০ মার্কি ডলার করে ধরা হলে মোট আয় হয়েছে ১.৮ মিলিয়ন মার্কিন ডলার বা (বর্তমান বাংলাদেশি মুদ্রায় ১৫ কোটি ৫৫ লাখ ৯২ হাজার টাকা)। তবে এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে থেকে এর কোন সঠিক হিসেব জানা যায়নি।
ম্যাডিসন স্কয়ার গার্ডেন বাংলাদেশ কনসার্টের আয়-ব্যয়ের সঠিক তথ্য শিগগির প্রকাশ করা হবে একটি দায়িত্বশীল সূত্রে জানিয়েছেন।
উল্লেখ্য, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শুক্রবার যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে হয়ে গেল ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’। এই কনসার্টে পারফর্ম করেছে বিশ্ববিখ্যাত ব্যান্ডদল স্করপিয়ন্স। সঙ্গে ছিল বাংলাদেশের চিরকুট।
বাংলাদেশের ইতিহাসে প্রথম কোনো ব্যান্ড নিউ ইয়র্কের ঐতিহাসিক ম্যাডিসন স্কয়ার গার্ডেনে পারফর্ম করল। শুক্রবার নিউ ইয়র্কের স্থানীয় সময় রাত আটটায় ম্যাডিসন স্কয়ার গার্ডেন মঞ্চে ওঠে চিরকুট। জার্মানির বিশ্ববিখ্যাত ব্যান্ডদল স্করপিয়ন্স কনসার্টে উপচে পড়া দেশি-বিদেশি দর্শকশ্রোতাদের মুগ্ধ করতে পারলেও সে তুলনায় প্রবাসী বাংলাদেশি দর্শকশ্রোতাদের সন্তষ্ট করতে পারেনি বাংলাদেশের চিরকুট।
স্থানীয় সময় শুক্রবার (৬ মে) অনুষ্ঠিত গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্টের শুরুতেই ইংরেজিতে শুভেচ্ছা বক্তব্য দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: