Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ১০ মে ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

ইভিএমের ব্যাপারে সিদ্ধান্ত এখনো চূড়ান্ত নয়: সিইসি

নিজস্ব প্রতিবেদক
মে ১০, ২০২২ ৩:৫৯ অপরাহ্ণ
Link Copied!

ইভিএমে ভোট হবে না কিসে হবে সে বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

তিনি বলেন, ‘এই মুহূর্তে ৩০০ আসনে ইভিএমে ভোট করা সম্ভব না, সেটা আমরা জানিয়ে দিয়েছি। পরবর্তীতে কি হবে না হবে সেটা আমরা এখনো সিদ্ধান্ত নেইনি।’

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইভিএমে ভোট গ্রহণের ইঙ্গিত দিয়েছেন এমন প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার বলেন, সেটা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন নাকি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন আমরা সেটা জানি না।

মঙ্গলবার (১০ মে) সকালে বাংলাদেশ নির্বাচন কমিশন প্রশিক্ষণ ইনস্টিটিউটে ভোটার তালিকা হালনাগাদ ২০২২ এর প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল‌ এ কথা বলেন।

‘আওয়ামী লীগ সভাপতি বলা, বিএনপি চেয়ারপার্সনের বলা, আ স ম আব্দুর রব তার বলা, তারা বলতে পারেন। তবে সিদ্ধান্ত আমাদের,’ যোগ করেন তিনি।

ইভিএমে ভোট গ্রহণের বিষয়ে জানতে চাইলে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেন, ’পেপার পত্রিকায় এসেছে, আমাদের বক্তব্য আমরা দিয়েছি। নির্বাচন অনুষ্ঠান করার দায়িত্ব আমাদের।’

আপনারা বলতে পারেন মাননীয় প্রধানমন্ত্রী একটা বক্তব্য রেখেছেন এবং বিভিন্ন দল থেকে বক্তব্য আসতে পারে। আমি জানি না এই বক্তব্যটি মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, নাকি আওয়ামী লীগের সভাপতি বলেছেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।