Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ১১ মে ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

অশনি’র পর এবার আসতে পারে ‘করিম’

বার্তাকণ্ঠ ডেস্ক
মে ১১, ২০২২ ১১:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

ঘূর্ণিঝড় ‘অশনি’র সংকেতের মাঝেই আরও একটি ঘূর্ণিঝড়ের আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা। এবার ভারত মহাসাগরে ঘূর্ণিঝড় ‘করিম’ নামে আরেকটি ঘূর্ণিঝড় তৈরি হওয়ার খবর পাওয়া গেছে।

আবহাওয়াবিদদের মতে, নতুন এই ঘূর্ণিঝড় ভারত মহাসাগরের উপকূলে হানা দেবে বলেই ইঙ্গিত পাওয়া যাচ্ছে। সপ্তাহ শেষেই তৈরি হতে পারে এই নতুন ঘূর্ণিঝড়।

ইন্ডিয়া টাইমসসহ সূত্রের বরাতে ভারতীয় গণমাধ্যমগুলোর খবরে বলা হয়, করিম নামে এই নতুন ঘূর্ণিঝড় কতটা শক্তিশালী হয়ে আসবে, সে তথ্য এখনও দিতে পারেনি দেশটির আবহাওয়া অধিদপ্তর। তবে ওই ঘূর্ণিঝড়ের কারণে আবহাওয়ার পরিবর্তন হতে পারে বলেই এখনও জানা যাচ্ছে।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার থেকে ওড়িশার দিকে ঘুরতে পারে ঘূর্ণিঝড় ‘অশনি’র গতিপথ। পরে সন্ধ্যা নাগাদ পৌঁছাতে পারে উপকূলে।

এদিকে ঘূর্ণিঝড় ‘অশনি’ বাংলাদেশের স্থলভাগ থেকে এখনো এক হাজার কিলোমিটার দূরে থাকলেও এর অগ্রবর্তী অংশের প্রভাবে সোমবার থেকে সারাদেশে বৃষ্টি শুরু হয়েছে। এই বৃষ্টি আগামী তিনদিন অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া বিভাগ।

সোমবারের মত বুধবারও দেশের উপকূলীয় তিন বিভাগে (খুলনা, বরিশাল ও চট্টগ্রাম) অতিভারী বৃষ্টির সতর্কবার্তা জারি করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। উপকূলীয় এই তিন বিভাগে আগামী তিনদিন ভারী বৃষ্টি অব্যাহত থাকতে পারে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।