Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ১৫ মে ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় সেনা-শিশুসহ নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক
মে ১৫, ২০২২ ৮:৪৭ অপরাহ্ণ
Link Copied!

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের উত্তর ওয়াজিরিস্তান জেলায় আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে তিন শিশু ও তিন সেনাসদস্য নিহত হয়েছেন।

রবিবার (১৫ মে) আত্মঘাতী এ হামলার ঘটনা ঘটে। পাকিস্তানের আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এ তথ্য নিশ্চিত করেছে।

আইএসপিআর জানায়, উত্তর ওয়াজিরিস্তানের মিরান শাহ এলাকায় আত্মঘাতী হামলাকারীর বোমা বিস্ফোরণে তিন সেনাসদস্য ও তিন শিশুর মৃত্যু হয়েছে।

নিহত তিন সেনা সদস্য হলেন— পাকপত্তনের ৩৩ বছর বয়সী ল্যান্স হাবিলদার জুবায়ের কাদির, হরিপুরের ২১ বছর বয়সী সিপাহী উজাইর আসফার এবং মুলতানের ২২ বছর বয়সী সিপাহী কাসিম মাকসুদ।

যে তিন শিশু প্রাণ হারিয়েছে তারা হলো— আনাম, আহসান ও আহমেদ হাসান। তাদের বয়স যথাক্রমে ৪, ৮ ও ১১ বছর।

আত্মঘাতী ওই হামলাকারী ও তার সহযোগীদের চিহ্নিত করতে পাকিস্তানের গোয়েন্দা সংস্থাগুলো তদন্ত শুরু করেছে বলে জানিয়েছে আইএসপিআর।

এদিকে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ হামলার নিন্দা জানিয়ে শোক প্রকাশ করেছেন। এসময় তিনি নিহত সেনাদের প্রতি বিশেষ শ্রদ্ধা প্রদর্শন করেন। তাছাড়া এ ঘটনায় যেসব শিশু মারা গেছে তাদের পরিবারের প্রতি সমবেদনা জানান।

প্রধানমন্ত্রী বলেন, নিরীহ শিশুদের হত্যাকারীরা ইসলাম ও মানবতা উভয়েরই শত্রু। এই বর্বরতা নির্মূল না হওয়া পর্যন্ত আমরা বসে থাকব না।

তিনি আরও বলেন, সেনা ও নাগরিকদের রক্ত আমাদের জন্য ঋণ। যা আমরা আমাদের দেশ থেকে সন্ত্রাস নির্মূল করে শোধ করব।

পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তান জেলাকে একসময় দেশটিতে ‘জঙ্গিবাদের আঁতুড়ঘর’ মনে করা হত। দেশটির আধা স্বায়ত্তশাসিত যে সাতটি আদিবাসী অঞ্চল রয়েছে, তার মধ্যে একটি হলো নর্থ ওয়াজিরিস্তান। ২০১৪ সাল থেকে পাকিস্তানি তালেবান হিসেবে পরিচিতি টিটিপিকে উৎখাতে সেনা অভিযান চালাচ্ছে পাকিস্তান। খবর ডনের

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।