Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ১৮ মে ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ছাঈদ আলতাফুন্নেছা কলেজের প্রতিষ্ঠাতার মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল 

Link Copied!

জয়পুরহাটের ক্ষেতলাল সরকারি ছাঈদ আলতাফুন্নেছা কলেজের প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব আজিজুল বারী তালুকদার এর ১১ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
১৮ই (মে) বুধবার বেলা ১২ টার সময় কলেজের মসজিদে, শিক্ষক কর্মচারী কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে  ওই কলেজের বর্তমান (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ সহিদুল ইসলাম এর সভাপতিত্বে ও প্রাণিবিদ্যা বিষয়ের প্রভাষক কে.এম.ফেরদৌস রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠেয় আলোচনা সভায় বক্তব্য রাখেন, ক্ষেতলাল উপজেলা সহঃ কমিশনার(ভূমি) রাকিবুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ছফিউল্লাহ সরকার, কলেজের সাবেক (অবঃ অধ্যক্ষ) হাফিজুর রহমান তালুকদার, সাবেক (অবঃ সহঃ অধ্যাপক) গোলাম মোস্তাফা, হেদায়েতুল ইসলাম, বর্তমান  ( সহঃ অধ্যাপক) আব্দুল হাকিম, প্রভাষক ইদ্রিস আলী, আমিরুল ইসলাম, মাহমুদ আল রাজি, প্রভাষক ও মরহুম প্রতিষ্ঠাতার দৌহিত্র আসাদুজ্জামান তালুকদার সোহেল।
আলোচনা সভায় বক্তারা বলেন, কলেজের প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব আজিজুল বারী তালুকদার, একজন সৎ এবং দান বীর মানুষ ছিলেন। তিনি সব সময় মানুষের আপদে বিপদে পাশে থেকেছেন। এই কলেজ প্রতিষ্ঠার জন্য বিশাল পরিমান জায়গা নিজের অংশ থেকে স্বেচ্ছায় দান করে ছিলেন  এবং এই কলেজ প্রতিষ্ঠা করতে নিজেই বিভিন্ন কাজ করেছিলেন। কখনো বাড়ি বাড়ি গিয়ে ছাত্র ছাত্রী যোগাড় করেছেন কখনো শিক্ষক যোগার করেছেন, তিনি মৃত্যুর পূর্বে এমন পরিশ্রম করেছিলেন বলেই আজ ধিরে ধিরে  আমাদের এই কলেজ একটি বিশাল বড় আকার ধারন করেছে এবং সরকারি হয়েছে। মরহুম এই প্রতিষ্ঠাতার বিশাল ত্যাগের মাধ্যমে আমরা আমাদের ক্ষেতলাল উপজেলায় আজ একটি সরকারি কলেজ পেয়েছি।  যেই কলেজ থেকে প্রতি বছর অসংখ্য ছাত্রছাত্রী মানুষের মতো মানুষ হিসেবে গড়ে উঠে।
এসময় উপস্থিত ছিলেন, কলেজ প্রতিষ্ঠাতা’র বড় ছেলে আব্দুর সবুর তালুকদার সহ কলেজের সাবেক ও বর্তমান শিক্ষক কর্মচারী ও ছাত্রছাত্রীবৃন্দ প্রমুখ।
আলোচনা সভা শেষে উপস্থিত সকলেই মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজান করেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।