Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ২১ মে ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ইবিতে শুরু হলো আলোকচিত্র প্রদর্শনী

ইবি প্রতিনিধি
মে ২১, ২০২২ ১০:৫৬ অপরাহ্ণ
Link Copied!

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রথমবারের মতো শুরু হয়েছে আলোকচিত্র প্রদর্শনী। শনিবার সকাল ১০ টায় (২১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি করিডরে এ প্রদর্শনীর উদ্বোধন করা হয়। ইসলামিক ইউনিভার্সিটি ফটোগ্রাফি এ্যাসোসিয়েশন (আইউপিএ) এ প্রদর্শনীর আয়োজন করে।

এতে স্থান পেয়েছে দেশ বিদেশের ৮২জন আলোকচিত্রকরের ছবি। দুই দিনব্যাপী এ প্রদর্শনী চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে  সাড়ে ৬ টা পর্যন্ত।

সংগঠন সূত্রে, প্রদর্শনীতে রেজিস্ট্রেশনের জন্য দেশ ও দেশের বাইরে (ভারত, ভুটান, মায়ানমার, থাইল্যান্ড) থেকে ১৫০০ ছবি পাঠায় আলোকচিত্রীরা। এদের মধ্যে ৮২ জনের ছবি প্রদর্শনীর জন্য মনোনীত হয়। এর মধ্যে সেরা ৬ টি ছবির আলোকচিত্রীকে পুরস্কৃত করা হবে। প্রথম পুরস্কার হিসেবে ১০ হাজার, ২য় পুরস্কার হিসেবে ৫ হাজার ও তৃতীয় পুরস্কার হিসেবে ৩ হাজার টাকা ধার্য  করা হয়েছে।

আইইউপিএর  সভাপতি সোহানুর রহমান বলেন, “ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো আমরা আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করতে পেরে খুব আনন্দিত বোধ করছি। শিক্ষার্থীরা আমাদের এই প্রদর্শনী দেখতে আসবে। ফলে তাদের সাথে আমাদের একটা কানেকশন তৈরি হবে। এছাড়া, ফটোগ্রাফারদের একটা মিলনমেলা তৈরি হবে। ভবিষ্যতে আরো বড় আকারে আমারা এই প্রদর্শনীর আয়োজন করতে চাই।”

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।