Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ২২ মে ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

ডেস্ক রিপোর্ট
মে ২২, ২০২২ ২:১০ অপরাহ্ণ
Link Copied!

অস্ট্রেলিয়ার নবনির্বাচিত প্রধানমন্ত্রী এবং লেবার পার্টির নেতা অ্যান্থনি আলবেনিজকে বাংলাদেশের জনগণ ও নিজের পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২২ মে) প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে সংবাদমাধ্যমে পাঠানো এক অভিনন্দন বার্তায় এ তথ্য জানা যায়।

অভিনন্দন বার্তায় দেশটির ফেডারেল নির্বাচনে অ্যান্থনি আলবানিজের নেতৃত্বে লেবার পার্টির জয়কে অস্ট্রেলিয়ার জনগণের আস্থার প্রতিফলন বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

অভিনন্দন বার্তায় বাংলাদেশের স্বাধীনতার প্রতি অস্ট্রেলিয়ার অকুণ্ঠ সমর্থন এবং কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পর থেকে অস্ট্রেলিয়ার উদার সহযোগিতার কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বাণিজ্য, অর্থনীতি, সংস্কৃতি, শিক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর মাধ্যমে সময়ের সঙ্গে সঙ্গে আমাদের সম্পর্ক আরও গভীর ও মজবুত হয়েছে। ক্লিন এনার্জি, মেরিটাইম সিকিউরিটি, ওসিয়ান গভর্নেন্স এবং ব্লু ইকোনমিতে সহযোগিতার জন্য আমাদের অপার সম্ভাবনা রয়েছে।

শেখ হাসিনা বলেন, আমরা আমাদের পারস্পরিক সম্পর্ক ও বন্ধুত্বের ৫০ বছর উদ্‌যাপন করেছি। আশা করি ভবিষ্যতে আমরা পারস্পরিক স্বার্থ ও আন্তঃনির্ভরশীলতার ক্ষেত্রে নতুন নতুন দিক অন্বেষণ করতে পারব, যাতে আমাদের সম্পর্ক অংশীদারত্বের দিকে উন্নীত হতে পারে। আশা করি আমরা ভারত মহাসাগর অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে কাজ করতে পারব।

অস্ট্রেলিয়ার নবনির্বাচিত প্রধানমন্ত্রীর উদ্দেশে শেখ হাসিনা বলেন, আমি আন্তরিকভাবে আশা করি আপনি ১৯৭৫ সালে বাংলাদেশ সফরে আসা প্রধানমন্ত্রী গফ হুইটলামের পরে দ্বিতীয় অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী হিসেবে পুনরুত্থিত বাংলাদেশের শক্তির প্রশংসা করতে যত তাড়াতাড়ি সম্ভব আমাদের দেশে আসবেন। এই ধরনের উচ্চ-স্তরের মিথস্ক্রিয়া আমাদের বন্ধুত্বের বিদ্যমান বন্ধনকে আরও দৃঢ় করবে এবং দ্বিপাক্ষিক স্বার্থ ও সমসাময়িক আঞ্চলিক-বৈশ্বিক সমস্যাগুলোর বিষয়ে একটি সাধারণ বোঝাপড়া তৈরি করতে সাহায্য করবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।