Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ২৩ মে ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

পিএইচডি ইনক্রিমেন্ট স্থগিতাদেশ প্রত্যাহার চায় ইবি বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট

ইবি প্রতিনিধি
মে ২৩, ২০২২ ৯:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পিএইচডি ইনক্রিমেন্ট প্রদানের স্থগিতাদেশের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট। একইসাথে এই স্থগিতাদেশ দ্রুত প্রত্যাহারের দাবি জানিয়েছে তারা।

রবিবার (২২ মে) সংগঠনটির সভাপতি প্রফেসর ড. কাজী আখতার হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. তপন কুমার জোদ্দার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে তারা এই প্রতিবাদ জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাকালীন উচ্চশিক্ষার ক্ষতি   পুষিয়ে নিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমাজ যখন নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছে, দীর্ঘ দুই বছরের স্থবিরতা কাটিয়ে উঠে উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে যখন পঠন-পাঠনের অনুকূল পরিবেশ বিরাজ করছে ঠিক তখনই বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন গত ১৮ এপ্রিল  একটি পত্রের মাধ্যমে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পিএইচডি ইনক্রিমেন্ট স্থগিতাদেশের নির্দেশনা প্রদান করে। এ ধরনের নির্দেশনার মাধ্যমে শিক্ষকদের হেয় প্রতিপন্ন করা হয়েছে। ফলে শিক্ষকদের মধ্যে হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। ইবি বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট এর তীব্র প্রতিবাদ জানাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সাম্প্রতিককালে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কিছু কিছু সিদ্ধান্ত ও পদক্ষেপ প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ের পঠন-পাঠনের স্বকীয়তাকে সংকুচিত করে একটি কাঠামোর মধ্যে আবদ্ধ করার প্রবণতা লক্ষ করা গেছে যা উচ্চশিক্ষার জন্য সুফল বয়ে আনবেনা। আমরা অনতিবিলম্বে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পিএইচডি ইনক্রিমেন্ট স্থগিতাদেশের পত্র প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।