Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ২৩ মে ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

টেকনাফে সাড়ে ১০ কোটি টাকার আইস জব্দ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
মে ২৩, ২০২২ ১২:৪৮ অপরাহ্ণ
Link Copied!

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পৃথক অভিযানে প্রায় সাড়ে ১০ কোটি টাকার ২ কেজি ১১৯ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও ১১৮ বোতল বিদেশি মদ উদ্ধার করেছে বিজিবি।

সোমবার (২৩ মে) দুপুরে টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন ভোরে গোপন খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব জব্দ করা হয়।

শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, টেকনাফের হ্নীলার দমদমিয়া বিওপির বিআরএম-১০ থেকে আনুমানিক ৬০০ গজ দক্ষিণ-পূর্ব দিকে কামালের জোড়া এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার থেকে বাংলাদেশে পাচার হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ ২ বিজিবির ব্যাটালিয়ন সদর এবং দমদমিয়া বিওপি থেকে দুটি চোরাচালান প্রতিরোধ টহল দল দ্রুত ওই এলাকায় অবস্থান করে।

তিনি জানান, রোববার (২২ মে) রাত সাড়ে ৩টার দিকে মানুষের পায়ের আওয়াজ বুঝতে পেরে বিজিবি টহল দল তাদের চ্যালেঞ্জ করে ধাওয়া করে। এ সময় পাচারকারী দুজন বিজিবির উপস্থিতি টের পেয়ে কেওড়া বাগানের গহিনে কিছু লুকিয়ে রেখে পালিয়ে যায়। বিজিবি তাদের ধাওয়া করেও আটক করতে ব্যর্থ হয়। পরে টহল দল কেওড়া বাগানে তল্লাশি করে কালো পলিথিনের পোটলা দেখতে পায়। এর মধ্যে একটি পোটলায় মোড়ানো ৫ কোটি ২৮ লাখ টাকার ১ কেজি ৫৬ গ্রাম ক্রিস্টাল মেথ পাওয়া যায়।

তিনি আরও জানান, অপরদিকে আজ সোমবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে শাহপরীরদ্বীপে নাফ নদীর তীরে অবস্থান বিজিবির আরেকটি দল। এক পর্যায়ে দু-তিনজন কয়েকটি বস্তা মাথায় করে নাফ নদী থেকে বেড়ি বাঁধের ওপরে উঠতে দেখে বিজিবি টহলদল তাদের চ্যালেঞ্জ করে। চোরাকারবারিরা মাথায় থাকা বস্তা ফেলে দিয়ে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে বস্তাগুলো তল্লাশি চালিয়ে পাঁচ কোটি ৩৩ লাখ ২৭ হাজার টাকা মূল্যমানের ১ কেজি ৬৩ গ্রাম ক্রিস্টাল মেথ এবং ১১৮ বোতল বার্মিজ মদ জব্দ করে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।