Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ২৩ মে ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

পশ্চিমবঙ্গ বিজেপির একটি বড় অংশ তৃণমূলের দিকে ঝুঁকছে

আন্তর্জাতিক ডেস্ক
মে ২৩, ২০২২ ১:০৩ অপরাহ্ণ
Link Copied!

মমতার সঙ্গে রাজনৈতিক কৌশলে পেরেই উঠছেন না নরেন্দ্র মোদি। আগামী বছর পঞ্চায়েত নির্বাচন এবং পরের বছর জাতীয় নির্বাচনের আগে পশ্চিমবঙ্গ বিজেপির একটি বড় অংশ এখন তৃণমূলের দিকে ঝুঁকছে। রোববার (২২ মে) বিজেপির প্রভাবশালী সংসদ সদস্য অর্জুন সিং বিজেপি ছেড়ে মমতার দলে যোগ দিয়েছেন।

২০১৯ সালের লোকসভা এবং ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে পশ্চিমবঙ্গের প্রভাবশালী নেতা থেকে শুরু করে জেলা স্তরের হাজারো নেতাকর্মী তৃণমূল ছেড়ে বিজেপি শিবিরে যোগ দিয়েছিলেন।

তবে দৃশ্যপট পাল্টাতে শুরু করে ২০২১ সালে বিধানসভা নির্বাচনে তৃণমূলের তৃতীয়বারের মতো ক্ষমতায় ফেরার পর। নির্বাচনের পরপরই ফিরে আসেন মুকুল রায়। এরপর আলোচনা শোনা যাচ্ছিল অর্জুন সিং, সৌমিত্র খাঁ, লকেট চট্টোপাধ্যায়ের মতো বিজেপির প্রভাবশালী নেতারাও ফিরবেন তৃণমূলে।

অবশেষে নিজ গৃহে ফিরলেন অর্জুন সিং। রোববার (২২ মে) সন্ধ্যায় কলকাতার তৃণমূল কংগ্রেসের দফতরে দলটির শীর্ষ নেতা অভিষেক ব্যানার্জির হাত ধরে প্রায় সাড়ে তিন বছর পর নিজের দলে ফেরেন অর্জুন।

সাবেক রাজ্য সভাপতি ও সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ মনে করেন, বিজেপি তার নীতি-আদর্শ নিয়ে চলে। অর্জুন সিংয়ের চলে যাওয়া বিজেপির রাজ্য রাজনীতিতে কোনো প্রভাব পড়বে না বলেও দাবি এই বিজেপি নেতার।

আগামী বছর পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচন, এরপর ২০২৪ সালে দেশটির সাধারণ নির্বাচন। ৪২ আসনের পশ্চিমবঙ্গে গেল নির্বাচনে বিজেপি ১৮ এবং তৃণমূল ২২ আসন পায়। আগামী নির্বাচনে সব আসনে জয় পেতে ঘরের ছেলে-মেয়েদের ঘরে ফিরিয়ে আনতে চান মমতা–এমনটাই বলছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।