Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ২৩ মে ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

যশোরে পৃথক অভিযানে ১১টি বোমা উদ্ধার

যশোর প্রতিনিধি
মে ২৩, ২০২২ ৪:৪৪ অপরাহ্ণ
Link Copied!

যশোরে পৃথক অভিযানে ১১টি বোমা উদ্ধার করেছে জেলার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সোমবার বাঘারপাড়া এবং অভয়নগর উপজেলায় পুলিশ ও র‌্যাবের আলাদা দুটি অভিযানে এসব বোমা উদ্ধার করা হয়। এসময় একজনকে আটক করে র‌্যাব।
সোমবার (২৩ মে) বেলা ১১টার দিকে উপজেলার দর্গাহপুর ছব্বারের মোড়ে পাঞ্জেগানা মসজিদের পেছন পরিত্যক্ত অবস্থায় ৬টি বোমা উদ্ধার করে থানা পুলিশ।
প্রতক্ষ্যদর্শী মসজিদ পরিচ্ছন্নতার কাজে নিয়োজিত বৃদ্ধ সবদুল শেখ জানান, সকালে মসজিদের পিছনে বাগান পরিস্কার করতে গিয়ে বোমাস্বদৃশ বস্তু দেখেন তিনি। এসময় মসজিদের পাশের রড-সিমেন্ট ব্যবসায়ী আলমগীর হোসেনকে তা দেখান। আলমগীর তাৎক্ষণিক মুঠোফোনে রায়পুর ফাঁড়ি পুলিশকে বিষয়টি জানান। খবর পেয়ে রায়পুর ফাঁড়ি ও থানা পুলিশ গিয়ে বোমাগুলো উদ্ধার করে।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ উদ্দীন বিষয়টি নিশ্চিত করে জানান, পরিত্যক্ত অবস্থায় লাল ও কালো টেপ মোড়ানো ৬টি বোমাস্বদ্যৃশ্য বস্তু উদ্ধার করা হয়েছে। বোমার উৎস খুঁজে বের করতে কাজ করছে পুলিশ। পানিতে রেখে প্রাাথমিকভাবে বোমাগুলো নিষ্কিয় করা হয়েছে।
তিনি আরও জানান, ওই এলাকায় কোনো ধরনের অস্থিতিশীল পরিবেশ যেন তৈরি না হয় সেজন্য পুলিশের তৎপরতা বাড়ানো হয়েছে।
এদিকে, জেলার অভয়নগর উপজেলায় অভিযান চালিয়ে ৫টি বোমাসহ রকিবুল ইসলাম নয়ন নামে এক যুবককে আটক করেছে র‌্যাব। সোমবার গভীর রাতে উপজেলার চলিমিয়া এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।
র‌্যাব-৬ এর কোম্পানী কমান্ডার লে. কমান্ডার এম নাজিউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার চলিমিয়া ইউনিয়নের বাগদা পশ্চিম পাড়ায় অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি দল। এসময় বাগদা পশ্চিমপাড়া মসজিদের পাশে প্লাস্টিকের বাজারের ব্যাগ হাতে রাকিবুলকে দাড়িয়ে থাকতে দেখেন তারা। রাকিবুলের হাতে থাকা ব্যাগ তল্লাসী করে লাল টেপে মোড়া ৫টি বোমা সদৃশ্য বস্তু উদ্ধার করা হয়।
উদ্ধারকৃত বোমা ও আটক রকিবুলকে বিষ্ফোরক আইনে মামলা দায়ের করে অভয়নগর থানায় হস্তান্তর করা হয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।