Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ২৩ মে ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

যশোর শহরে কম্পিউটার প্রশিক্ষন কেন্দ্রে দুর্ধষ চুরি

যশোর প্রতিনিধি 
মে ২৩, ২০২২ ১০:৫২ অপরাহ্ণ
Link Copied!

যশোর অফিস যশোর শহরের বকচর হুশতলা নীলগঞ্জ রোডের একটি কম্পিউটার প্রশিক্ষন কেন্দ্রে দুর্ধষ চুরির ঘটনা ঘটেছে। চোরেরা রাতের আধাঁরে ওই প্রশিক্ষন কেন্দ্রের জানালার গ্রিল কেটে ভেরতে ঢুকে দুইটি ল্যাপটপসহ প্রায় ৫০ হাজার টাকার মালামাল নিয়ে গেছে।
এই ঘটনায় পুলিশ সন্দেহ ভাজন আসামি লিটন শেখ (৩৬) নামে এক যুবককে আটক করছে। সে হুশতলার হাশেম শরিফ সেতারার বাড়ির ভাড়াটিয়া। তার পিতার নাম দুলাল শেখ। তার কাছ থেকে চুরি হওয়া সরঞ্জামাদি উদ্ধার করেছে।
মণিরামপুর উপজেলার ঢাকুরিয়া কলেজপাড়ার মৃত নুর মোহাম্মদ হাজীর ছেলে রফিকুল ইসলাম কোতয়ালি থানায় দায়ের করা এজাহারে উল্লেখ করেছেন, তার নীলগঞ্জ রোডে যশোর টেক নামে একটি কম্পিউটার ট্রেনিং সেন্টার আছে।
গত ২১ মে সন্ধ্যা ৭টার দিকে সেন্টারটি বন্ধ করে বাড়িতে যান। পরদিন সকালে তিনি কম্পিউটার প্রশিক্ষক অভিষেক রায় সেন্টারের তালাখুলের ভেতরে ঢুকে দেখেন সব মালামাল এলোমেলো অবস্থায় পড়ে আছে। প্রশিক্ষন কেন্দ্র থেকে দুইটি ল্যাপটন, একটি ফ্যান, তিনটি কি-র্বোড এবং একটি পেন ড্রাইভ নেই। পরে দেখেন সেন্টারের পেছনের জানালার গ্রিল ভাঙ্গা। রাতে কে বা কারা জানালার গ্রিলকেটে ভেতরে ঢুকে প্রায় ৫০ হাজার টাকার মালামাল চুরি হয়ে গেছে। তিনি সাথে সাথে বিষয়টি পুলিশকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।
পরে কোতয়ালি থানার এসআই কাজী আবু জুবাইর সন্দেহভাজন আসামি লিটন শেখকে আটক করে তার বাড়িতে থেকে একটি সিলিং ফ্যান, একটি পেন ড্রাইভ ও তিনটি কি-বোর্ড উদ্ধার করা হয়। পরে তার দেখানো মতো ল্যাপটপ দুইটি ঠিক করতে দেয়া হুশতলা বৌবাজারের একটি দোকান থেকে উদ্ধার করা হয়। লিটন চুরির ঘটনা স্বীকার করেছে। তাকে সোমবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।