Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ২৪ মে ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

বেনাপোলে ৩০ কোটি টাকার ভারতীয় অবৈধ পণ্য আটক

মাহবুব আলম, স্টাফ রিপোর্টার
মে ২৪, ২০২২ ৭:১৮ অপরাহ্ণ
Link Copied!

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে ভারত থেকে আসা ল্যাগেজপার্টি নামধারী পাসপোর্টযাত্রীদের ব্যাগেজ তল্লাশী করে ৩০ কোটি টাকার ভারতীয় পন্য আটক করেছে কাস্টমস কর্মকর্তরা।
আটক পন্যের মধ্যে রয়েছে শাড়ী-৩ হাজার ৫৪৯ পিচ, থ্রীপিচ-২ হাজার ৯৩০পিচ, চকলেট-২ হাজার ৭০২ কেজি, কসেমেটিকস -১০ হাজার ৪২২ পিচ, মেডিসিন-২৬২ কেজি, মদ -৮৬ কেজি, জুয়েলারী- ৪৫১ কেজি, ফেব্রিকস-৯৯৬ কেজি, কম্বল-১২৩ কেজি, মেশিনারী যন্তাংশ-৪ হাজার ৪৬৫ কেজি, স্যান্ডেল -১০৪ কেজি, মোবাইল -১০টি।
বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার মো: আজিজুর রহমানের নির্দেশে যুগ্ন কমিশনার আ: রশিদ মিয়া গত ১০ মাসে ভারত থেকে আসা পাসপোর্ট যাত্রীদের ব্যগেজ তল্লাশী করে এসব পন্য আটক করেছেন। অবৈধ পন্য আটকের সময় ১ হাজার ৬১৩টি বিভাগীয় মামলা দায়ের করেছেন কাস্টমস কর্মকর্তরা।
কাস্টমস সুত্র জানায়, ব্যাগেজ রুলস’র বহির্ভূত পন্য এনে একটি চক্র দীর্ঘদিন ধরে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে আসছিল। যুগ্ন কমিশনার আ: রশিদ মিয়া বেনাপোলে যোগদানের পরপরই তিনি চেকপোস্টে রাজস্ব ফাকি রোধে কঠোর ভ‚মিকা গ্রহন করায় ৩০ কোটি টাকার রাজস্ব আয় করা সম্ভব হয়েছে।
বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ন কমিশনার আ: রশিদ মিয়া জানান, সরকারী রাজস্ব আহরনে চোরাচালান প্রতিরোধে কাজ করছে কাস্টমস কর্মকর্তারা। দীর্ঘদিন ধরে বেনাপোল কাস্টমস চেকপোস্ট অরক্ষিত ছিল, এখান থকে সরকারের কোন রাজস্ব আয় ছিল না। বর্তমানে আমরা রাজস্ব আয়ের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি গ্রহন করেছি।

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।