Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ২৬ মে ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

ফজিলাতুন্নেছা মহিলা কলেজের নতুন ভবন উদ্বোধন করলেন সাংসদ শেখ আফিল উদ্দিন

মাহবুব আলম, স্টাফ রিপোর্টার
মে ২৬, ২০২২ ১২:৫২ অপরাহ্ণ
Link Copied!

যশোরের শার্শার নাভারণে ঐতিহ্যবাহি শিক্ষাপ্রতিষ্ঠান ফজিলাতুন্নেছা মহিলা কলেজে নবীণ শিক্ষার্থীদের নবীন বরণ ও চতুর্থতলা নতুন ভবনের উদ্বোধন করা হয়েছে।
আজ বৃহস্পতিবার (২৬ মে) সকাল ১০ টার দিকে ফিতাকেটে ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন।
৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ ভবনের উদ্বোধন করা হয়।
কলেজের অধ্যক্ষ লায়লা আফরোজা বানু  সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শেখ আফিল উদ্দিন বলেন- ইতিহাস ঐতিহ্যে সমন্বিত ১৯৯৭ সালে প্রতিষ্ঠিত বে-সরকারি এই কলেজটি তৎকালীন সময় উদ্বোধন করেছিলেন আমাদের দেশের সেই সময়কার এবং বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী-শেখ হাসিনা। বর্তমানে এ কলেজটিতে মোট-১২০০ শিক্ষার্থী এবং ৬৮ জন শিক্ষক শিক্ষকতায় নিয়োজিত রয়েছেন। শিক্ষার মান উন্নয়নে আইএম দ্যা বেস্ট এই স্লোগানে দিকনির্দেশনা মূলক বক্তব্য দেন তিনি।
আরো বক্তব্য রাখেন-নাভারণ ডিগ্রি কলেজের অধ্যাক্ষ ইব্রাহিম খলিলসহ শিক্ষক ও শিক্ষার্থীরা।
বক্তারা বলেন- আগামী প্রজন্মকে যদি আমরা শিক্ষিত করতে না পারি এবং মুক্তিযুদ্ধের চেতনার কথা জানাতে না পারি তাহলে আমাদের মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন অসম্পূর্ণ থেকে যাবে, তাহলে আগামী দিনের শিক্ষার্থীদের কি জবাব দিবো। তাই আমাদের উচিত আগামী প্রজন্মের জন্য শিক্ষার পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবণ ইতিহাস সম্পর্কে পরিচিতি  লাভ করা।
এসময় আরো উপস্থিত ছিলেন- শার্শার ইউপি চেয়ারম্যান-মোঃ কবির উদ্দিন আহম্মেদ তোতা, সাবেক চেয়ারম্যান -সোহরাব হোসেন,সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান-বাবলুর রহমান, শার্শা ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক-মোরাদ হোসেন, এমপি’র একান্ত সহকারী-আসাদুজ্জামান আসাদ,মোখলেছুর রহমান,মোঃ শহিদুল ইসলাম, সাবেক শার্শা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুর রহিম সরদার, ছাত্রনেতা-আল-আমিন রুবেল সহ স্থানীয় আ.লীগের বিভিন্ন নেতৃবৃন্দ ও শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ।
 অনুষ্ঠান শেষে কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পরে কবিতা আবৃত্তি নৃত্য ও গান পরিবেশন করেন শিক্ষার্থীর।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।