Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ২৭ মে ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

বর্ণিল আয়োজনে যশোরে ভোরের সাথীর ১৬ বছর উদযাপন

যশোর প্রতিনিধি
মে ২৭, ২০২২ ৮:১২ অপরাহ্ণ
Link Copied!

বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে যশোরে পালিত হয়েছে স্বাস্থ্য সচেতন নাগরিকদের সংগঠন ভোরের সাথীর ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী।
আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ রফিকুল হাসান বলেন, করোনা আমাদের শিখিয়েছে রোগ প্রতিরোধে শরীরের ইম্যুনিটি ক্ষমতার প্রয়োজনীয়তা কত বেশি। আর শরীরচর্চাই ইম্যুনিটি শক্তি বাড়ানোর একমাত্র পথ। ভোরের সাথী সংগঠিতভাবে হাজার মানুষকে শরীরচর্চায় উদ্বুদ্ধ করে স্বাস্থ্য সুরক্ষায় যে ভূমিকা পালন করছে তা অত্যন্ত প্রশংসনীয়।
২৭ মে শুক্রবার সকাল সাড়ে ৮টায় যশোর পৌর পার্কে আলোচনাসভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মতিউর রহমান বাবু।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোর পৌরসভার প্যানেল মেয়র শেখ মোকছিমুল বারী অপু।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ভোরের সাথীর সাধারণ সম্পাদক হারুন অর রশীদ ও প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন পরিষদের আহবায়ক, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম আরজু।
অনুষ্ঠানে বক্তারা বলেন, যশোরের মতো ঐতিহ্যবাহী শহরে এমন স্বাস্থ্য সচেতন সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী অন্তত ৬০তম হওয়া উচিত ছিল। বিশেষ অতিথি শেখ মোকছিমুল বারী অপু বলেন, ভোরের সাথীর কারণেই আমি জানি যশোরের কতো মানুষ শরীরচর্চা করে সুস্থতা অর্জন করেছে। এই সংগঠনের সার্বিক অগ্রগতি কামনা করেন তিনি।
ভোরের সাথী স্বাস্থ্য সচেতন নাগরিকদের সংগঠন হলেও সামাজিক সামাজিক দায়বদ্ধতার কারণে প্রতিবছর দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বৃক্ষরোপণ, চিকিৎসা সহায়তা প্রদানের কাজও করে থাকে।
এদিকে, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের সদস্যরা সকালে পৌরপার্ক অভ্যন্তর ঘুরে শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পৌরপার্ক অভ্যন্তরে অনুষ্ঠানস্থলে কেক কাটার আয়োজন করে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।