Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ২৭ মে ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

সভা-সমাবেশে হামলা, গণগ্রেফতার রাজনীতির জন্য অশুভ: পথ মওলানা ভাসানী

ঢাকা ব্যুরো
মে ২৭, ২০২২ ১০:৩৬ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলাসহ সারা দেশে বিরোধী দলের সভা-সমাবেশে হামলা, গণগ্রেফতার রাজনীতির জন্য অশুভ বলে মন্তব্য করে পথ মওলানা ভাসানী’র সভায় অভিমত প্রকাশ করা হয় যে, চলমান রাজনৈতিক অবস্থা দেখে প্রতিয়মান হচ্ছে দেশে আবারও রাজনৈতিক অস্থিরতা সৃষ্টির অপচেষ্টা চলছে। যা দেশ রাষ্ট্র ও সমাজের জন্য কল্যাণ জনক নয়।

শুক্রবার (২৭ মে) তোপখানাস্থ সংগঠনের অস্থায়ী কার্য়ালয়ে অনুষ্ঠিত সভায় রাঝনেতিক অস্থিরতা বন্ধে সরকারকে অবিলম্বে সকল রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপের মাধ্যমে সমস্যা সমাধের আহ্বান জানানো হয়।

সভায় অভিমত প্রকাশ করা হয় যে, সাধারন মানুষ রাজনৈতিক এই হানাহানি চায় না, তারা বিশ্বাস করে, মানুষের জন্যই রাজনীতি, ক্ষমতায় যাওয়ার জন্য রাজনৈতিক দলগুলো আন্দোলন করুন, তাদের যুক্তিসংগত আন্দোলন নিয়ে সরকারের উচিত আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করা। তানা করে বিরোধী দলের সভা-সমাবেশে হামলা ও গণগ্রেফতার সরকারের ফ্যাসিবাদী আচনের চরম নগ্নবহি:প্রকাশ।

সভায় চাল-ডাল-তেল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্দ্ধগতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলা হয় যে, সম্প্রতি দেশে নিত্য প্রয়োজনীয় দ্রব্য-সামগ্রীর দাম ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। মূল্য বৃদ্ধির যৌক্তিক কোনো কারণ না থাকলেও প্রতিনিয়ত নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি পাচ্ছে। কোনো কোনো পণ্যের দাম দ্বিগুণ হারে বৃদ্ধি পেয়েছে। অন্যদিকে বিদু্যত ও গ্যাসের মূল্যবৃদ্ধির পায়তারা চলতে যা জনবিরোধী।

সভায় গ্যাস-বিদু্যতের মুল্যবৃদ্ধির পায়তারা বন্ধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্দ্ধগতি নিয়ন্ত্রনের দাবীতে আগামী ৩১মে মঙ্গলবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ‘পথ মওলানা ভাসানী’র উদ্যোগে মানববন্ধন কর্মসূচী ঘোষণা করা হয়।

সংগঠনের সমন্বয়কারী ও সোনার বাংলা পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ হারুন-অর-রশীদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বাংলাদেশ স্বাধীনতা পাার্টির সাধারন সম্পাদক এ এ এম ফায়েজ হোসেন, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, গণমুক্তি পার্টির সাধারণ সম্পাদক আবদুল মোনেম, জাগপা প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, সমন্বয়কের আহ্বায়ক এস এম মোয়েতউদ্দিন, সোনার বাংলা পার্টির সমাজকল্যাণ সম্পাদক মো. খোকন মিয়া প্রমুখ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।